Advertisement
০২ মে ২০২৪
Boy falls 40 feet off Zipline

মেক্সিকোর বিনোদন পার্কে অঘটন! ৪০ ফুট উঁচু থেকে দড়ি ছিঁড়ে নীচে খুদে, ভিডিয়োয় ধরা দৃশ্য

মেক্সিকোর একটি বিনোদন পার্কে বহু উঁচুতে টাঙানো দড়িতে ঝুলে ঝুলে যাওয়ার ব্যবস্থা রয়েছে। ছ’বছরের সিসার তেমনই একটি দড়ি ধরে ঝুলছিল। তার পর আচমকাই সেই দড়ি ছিঁড়ে নীচে তলিয়ে যায় সে।

Screen Grab

বিনোদন পার্কে এ ভাবেই দড়ি ছিঁড়ে নীচে তলিয়ে যায় ছ’বছরের সিসার, তার পর অবিশ্বাস্য রক্ষা! — ভিডিয়ো থেকে নেওয়া।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ২১:৩৯
Share: Save:

বাবা, মায়ের সঙ্গে বিনোদন উদ্যানে (অ্যামিউজ়মেন্ট পার্ক) বেড়াতে গিয়েছিল ছ’বছরের ছোট্ট সিসার। সেখানেই ঘটে গেল বিপত্তি। ৪০ ফুট উঁচু থেকে দড়ি (জ়িপ লাইন) ছিঁড়ে সোজা নীচে পড়ল সে। গোটা ঘটনাই ধরা পড়েছে দর্শকের ফোন ক্যামেরায়। যেখানে দেখা যাচ্ছে, রোপওয়ের দড়ি ছিঁড়ে গাইডের হাত ফস্কে নীচে পড়ে যাচ্ছে ছ’বছরের সিসার। ঘটনাটি ঘটেছে মেক্সিকোর মন্টেরির একটি বিনোদন উদ্যানে।

আশ্চর্যের ব্যাপার হল, অত উঁচু থেকে পড়লেও প্রাণে বেঁচে গিয়েছে সিসার। অত উঁচু থেকে সিসার গিয়ে পড়ে একটি কৃত্রিম জলাধারে। সেখানে অন্য এক দর্শক তাঁকে প্রায় লুফে ফেলেন। শারীরিক ভাবে খুব বেশি আঘাত না লাগলেও সিসারের আসল ব্যথা লেগেছে হৃদয়ে। ঘটনার পর থেকেই ক্ষণে ক্ষণে ডুকরে কেঁদে উঠছে সে।

সিসারের দাদা অবশ্য ভাইকে ফিরে পাওয়ার আনন্দে মশগুল। তাঁর অভিযোগ, উদ্যানের কর্মীরা যদি সঠিক প্রশিক্ষণ পেতেন তাহলে হয়তো এই ঘটনা ঘটত না। বস্তুত, ভিডিয়োয় দেখা যাচ্ছে, সিসারের ঠিক পাশেই ছিলেন এক কর্মী। রোপওয়ের মূল দড়ির সঙ্গে লাগানো থাকে যাত্রীদের আলাদা দড়ি। সেই দড়িতেই থাকে বসার ব্যবস্থা এবং হাত দিয়ে সেই দ়ড়ি শক্ত করে ধরে রাখতে হয়। কিন্তু ভিডিয়োয় দেখা যাচ্ছে, সিসারের দড়িটি কোনও ভাবে যে গোলমাল করছে তা আঁচ করতে পেরে উদ্যানের কর্মী দ্রুতবেগে তার কাছে এসে পৌঁছন। সিসারকে হাত দিয়ে ধরতেও দেখা যায়। তার পরেই আচমকা কর্মীর হাত ছাড়িয়ে নীচে তলিয়ে যায় সিসার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amusement Park Accident Mexico
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE