Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Death

Mexico: মাদক মাফিয়ার হামলায় মেক্সিকোয় নিহত আট

দুই প্রতিদ্বন্দ্বী মাদক পাচারকারী গোষ্ঠী সান্তা রোসা দে লিমা এবং জালিসকো নিউ জেনারেশন কার্টেল-এর মধ্যে সংঘর্ষ প্রায়ই লেগে থাকে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

সংবাদ সংস্থা
মেক্সিকো সিটি শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ০৫:৫৬
Share: Save:

ফের মাদক মাফিয়ার হামলায় প্রাণহানি মেক্সিকোয়। গত কাল সেন্ট্রাল মেক্সিকোয় দুই বন্দুকবাজের হামলায় নিহত হয়েছেন অন্তত আট জন। নিহতদের মধ্যে রয়েছে এক শিশু ও এক কিশোরী। গুরুতর আহত তিন জন হাসপাতালে চিকিৎসাধীন।

প্রাদেশিক সরকারি কৌঁসুলির দফতরের তরফে জানানো হয়েছে, গুয়ানাহুয়াতো প্রদেশের সিলাও পুরসভার অন্তর্গত একটি বাড়িতে গুলি চালায় দুই বন্দুকবাজ। মোটরবাইকে চেপে আসে তারা। তাদের নিশানায় ছিল বাড়িটিতে থাকা চার পুরুষ এবং এক মহিলা। পুলিশ জানিয়েছে, ওই হামলার সময়েই এক বছরের একটি শিশু এবং ১৬ বছর বয়সি এক কিশোরীরও মৃত্যু হয়। তবে এই দু’জনকেও পরিকল্পনামাফিক খুন করা হয়েছে, নাকি গুলিচালনার মাঝে পড়ে তাদের অতর্কিত মৃত্যু হয়েছে, তা এখনও স্পষ্ট নয়।

দুই প্রতিদ্বন্দ্বী মাদক পাচারকারী গোষ্ঠী সান্তা রোসা দে লিমা এবং জালিসকো নিউ জেনারেশন কার্টেল-এর মধ্যে সংঘর্ষ প্রায়ই লেগে থাকে। এর জেরে সারা বছরই অশান্তির আবহ গুয়ানহুয়াতো প্রদেশে। গত কালের ঘটনাও মাদক পাচার নিয়ে বিবাদের জেরে।

এই হামলায় নিহতদের উদ্দেশে শোকবার্তা জানানোর পাশাপাশি তদন্ত করে উপযুক্ত পদক্ষেপ করা হবে বলে আশ্বাস দিয়েছেন গুয়ানহুয়াতো প্রদেশের অভ্যন্তরীণ সচিব লিবিয়া গার্সিয়া। তিনি টুইট করে জানিয়েছেন, নিহতেরা সুবিচার পাবেনই।

সিলাওয়ে গত নভেম্বরেও এ ধরনের দু’টি সংঘর্ষের ঘটনায় ১১ জনের মৃত্যু হয়। প্রসঙ্গত, ২০০৬ সালে মেক্সিকো সরকার মাদক বিরোধী সেনা অভিযান চালু করে। সেই বিতর্কিত অভিযান শুরু হওয়ার পর থেকে দেশে এখনও পর্যন্ত তিন লক্ষের বেশি খুন হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Mexico
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE