Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

মুদিখানার বাজার করতে গিয়ে চোর ধরিয়ে দিলেন যুবক!

সংবাদ সংস্থা
টিবিলিসি, আমেরিকা ১৮ ফেব্রুয়ারি ২০২০ ১৬:২১
'চোর' ধরে দিলেন যুবক। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

'চোর' ধরে দিলেন যুবক। ছবি: ফেসবুক থেকে নেওয়া।

এক যুবকের উপস্থিত বুদ্ধি ধরিয়ে দিল অভিযুক্তকে। ওই যুবক মুদিখানার জিনিসপত্রের ট্রলিটি দিয়ে পুলিশের হাতে ‘চোর’কে ধরিয়ে দেন। ভিডিয়োটি পোস্ট করা হয়েছে এক পুলিশ বিভাগের সোশ্যাল মিডিয়া হ্যান্ডলে। তবে যুবকের প্রশংসা করা হলেও নাগরিকদের এমন কাজ থেকে বিরত থাকতেই বলেছে পুলিশ। অভিযুক্ত যুবক ডিপার্টমেন্টাল স্টোর থেকে কিছু চুরি করে পালাচ্ছিলেন। শেষে নাটকীয় ভাবে পুলিশের হাতে ধরাও পড়েন।

আমেরিকায় জর্জিয়ার পিচট্রি সিটি পুলিশ ডিপার্টমেন্ট ‘চোর’ ধরার ওই ভিডিয়োটি প্রকাশ করেছে। সেখানে দেখা যাচ্ছে, এক পুলিশকর্মীর শরীরে আটকানো ক্যামেরা ও ডিপার্টমেন্টাল স্টোরের নজরদারি ক্যামেরায় গোটা ঘটনাটি ধরা পড়েছে। প্রথমে দেখা যায়, এক ব্যক্তিকে অনুসরণ করছেন ওই পুলিশকর্মী। তিনি সম্ভবত চাইছিলেন, অভিযুক্ত পালিয়ে যাওয়ার আগেই চুপিসারে তাঁকে পিছন থেকে ধরে ফেলতে। কিন্তু অভিযুক্ত বুঝতে পেরে যান, তাঁর পিছনে পুলিশ লেগে গিয়েছে। তাই এবার পালানোর চেষ্টায় ছুটতে শুরু করেন।

পুলিশ বিভাগের পোস্টে নজরদারি ক্যামেরার ফুটেজও জুড়ে দেওয়া হয়েছে। ভিডিয়োটির শেষের অংশে দেখা যাচ্ছে, ডিপার্টমেন্টাল স্টোর থেকে জিনিসপত্র কিনে পার্কিং এরিয়া দিয়ে যাচ্ছেন কয়েকজন। তাঁরও দেখতে পান, এক ব্যক্তির পিছনে ছুটছেন পুলিশকর্মী। বুঝতে পারেন নিশ্চয়ই কোনও অপরাধ করে পালাচ্ছেন ওই ব্যক্তি। এবার মুদিখানার জিনসপত্র নিয়ে যাওয়ার ট্রলিটি ঠেলে দিয়েওই অভিযুক্তের পথ আটকে দেন এক যুবক। ধাক্কা লেগে পড়ে যান অভিযুক্ত। পুলিশকর্মীদের আর অভিযুক্তকে ধরতে অসুবিধা হয়নি।

Advertisement

আরও পড়ুন: টিকটক করতে গিয়ে ট্রেন থেকে রেল লাইনে কিশোর, সমালোচনা রেলমন্ত্রীর

পিচট্রি সিটি পুলিশ ডিপার্টমেন্ট ভিডিয়োটি পোস্ট করে ওই যুবকের প্রশংসা করেছে। তবে একই সঙ্গে নাগরিকদের সতর্কও করে দিয়েছে। লেখা হয়েছে, এভাবে অপরাধীদের ধরার কাজে সাধারণ মানুষের জড়িয়ে পড়াকে পুলিশ উত্সাহিত করে না। তবে যদি তেমন পরিস্থিতি তৈরি হয় তবে নিজের এবং আশপাশে যাঁরা রয়েছেন তাঁদের নিরাপত্তাকে প্রাধান্য দেওয়া উচিত। পুলিশ পরে অভিযুক্তের নাম পরিচয় প্রকাশ করেছে।

আরও পড়ুন: আবহাওয়ার রিপোর্টিং যে এত কঠিন কে জানত, শীতল হামলার মুখে পড়লেন সাংবাদিক!

দেখুন সেই ভিডিয়ো:


আরও পড়ুন

Advertisement