Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Amazon

যেন উলম্ব জঙ্গল! নতুন প্রধান কার্যালয়ের ছবি সামনে আনল অ্যামাজন

বাড়ির ভিতর দিয়ে এ প্রান্ত থেকে অন্য প্রান্ত পর্যন্ত দেখা যাচ্ছে। আর ধাপে ধাপে পাক খেয়ে উঠে যাওয়া ভবনের বাইরের দিকে প্রচুর গাছ।

অ্যামাজনের সাইট থেকে নেওয়া ছবি।

অ্যামাজনের সাইট থেকে নেওয়া ছবি।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২১ ১৫:৫৭
Share: Save:

বহুজাতিক সংস্থা অ্যামাজন তাদের নতুন প্রধান কার্যালয়ের নক্সা প্রকাশ করল। আমেরিকার ভার্জিনিয়া প্রদেশের আর্লিংটন শহরে তৈরি হবে এই নতুন ভবন। তবে যে ছবি অ্যামাজন তাদের খবরের টুইটার হ্যান্ডলে প্রকাশ করেছে তা দেখলে সেটিকে ভবন নয়, ছোট খাটো জঙ্গলও বলা যেতে পারে।

অ্যামাজন নিউজ নামের টুইটার হ্যান্ডলে ২ ফেব্রুয়ারি ছবিটি পোস্টটি করা হয়েছে। টুইটার ছাড়াও অ্যামাজনের একটি সাইটে ভবনের আরও কিছু ছবি প্রকাশ করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে গোটা ভবন জুড়ে বড় বড় গাছ রাখার পরিকল্পনা রয়েছে।

টুইটারে যে ছবিটি প্রকাশ করা হয়েছে তা দেখলে মনে হবে একটি বিশাল বড় স্ক্রু উল্টো করে দাঁড় করানো হয়েছে। আর সেটির মূল কাঠামো বাদে পুরোটাই কাচের তৈরি। বাড়ির ভিতর দিয়ে এ প্রান্ত থেকে অন্য প্রান্ত পর্যন্ত দেখা যাচ্ছে। আর ধাপে ধাপে পাক খেয়ে উঠে যাওয়া ভবনের বাইরের দিকে প্রচুর গাছ।

অ্যামাজন তাদের পোস্টে জানিয়েছে, এই ববনটি কর্মী এবং প্রকৃতির মধ্যে মেলবন্ধন তৈরি করবে। জানা গিয়েছে, নতুন ভবনটি প্রায় ৩৫০ ফুট উঁটু হবে। আর সেখানে কয়েক লাখ স্কোয়ার ফুট জায়গা পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

usa america Amazon tree
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE