Advertisement
২৮ জানুয়ারি ২০২৩
Marriage

চাঁদ দেখতে গিয়ে আমি তোমায় দেখে ফেলেছি, ৯৩-এ বিবাহে আবদ্ধ চন্দ্রজয়ী

টুইটারে স্ত্রীর সঙ্গে নিজের ছবি ভাগ করে নিয়েছেন বাজ়। প্রাক্তন মহাকাশচারী জানান, কিশোর বয়সে বাড়ি থেকে পালিয়ে যাওয়ার মতো অনুভূতি হচ্ছে তাঁর।

এর আগে তিন বার বিয়ে করেছেন বাজ়। এই পাত্রীর জন্ম রোমানিয়ায়। পিটস্‌বার্গ বিশ্ববিদ্যালয় থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে পিএচডি করেছেন।

এর আগে তিন বার বিয়ে করেছেন বাজ়। এই পাত্রীর জন্ম রোমানিয়ায়। পিটস্‌বার্গ বিশ্ববিদ্যালয় থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে পিএচডি করেছেন। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৩ ১৬:১৫
Share: Save:

৯৩ বছর বয়সে দীর্ঘ দিনের বান্ধবীকে বিয়ে করলেন প্রাক্তন মহাকাশচারী বাজ় অলড্রিন। শনিবার টুইটারে স্ত্রীর সঙ্গে নিজের ছবি ভাগ করে নিয়েছেন বাজ়। জানান, কিশোর বয়সে বাড়ি থেকে পালিয়ে যাওয়ার মতো অনুভূতি হচ্ছে। ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলসে একটি ছোট্ট অনুষ্ঠানের মাধ্যমে ৯৩ বছরের বাজ় এবং অ্যানকা ফরের বিয়ে হয়।

Advertisement

টুইটারে আমেরিকার প্রাক্তন নভশ্চর লেখেন, ‘‘আমার ৯৩তম জন্মদিনে দীর্ঘ দিনের প্রেম আনকা ফাউরের সঙ্গে গাঁটছড়া বেঁধেছি। ছোট্ট পারিবারিক অনুষ্ঠান ছিল লস এঞ্জেলসে। বাড়ি থেকে পালানো কিশোরের মতো উত্তেজনা হচ্ছে।’’

১৯৬৯ সালের ২০ জুলাই। নীল আর্মস্ট্রংয়ের সঙ্গে চাঁদে পাড়ি দিয়েছিলেন মহাকাশচারী বাজ়। মিশন কম্যান্ডার ছিলেন নীল। অলড্রিন ছিলেন মহাকাশযান অ্যাপোলো ১১-এর লুনার মডিউল পাইলট।

প্রথম মানুষ হিসেবে চাঁদে পা রেখেছিলেন নীল। বাজ় চাঁদে পা রাখা দ্বিতীয় মানুষ হিসেবে পরিচিত। শুধু তাই নয়, একটি সাক্ষাৎকারে বাজ় জানিয়েছিলেন তিনিই প্রথম ব্যক্তি যিনি চাঁদে মূত্রত্যাগও করেছেন!

Advertisement

এর আগে তিন বার বিয়ে করেছেন বাজ়। পাত্রীর জন্ম রোমানিয়ায়। পিটস্‌বার্গ বিশ্ববিদ্যালয় থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে পিএচডি করেছেন। এখন বাজ় অলড্রিন ভেঞ্চার্সের ভাইস প্রেসিডেন্ট।

৯৩ বছরে বয়সে বাজ়ের চতুর্থ বিয়ের পর শুভেচ্ছাবার্তা জানাচ্ছেন নেটাগরিকরা। স্ত্রীয়ের সঙ্গে পোস্ট করা ছবিটি ইতিমধ্যে পছন্দ করেছেন ৪০ হাজারের বেশি মানুষ। কেউ লিখেছেন, ‘‘বয়স যে সংখ্যা মাত্র, তা আরও এক বার প্রমাণ করলেন।’’ কেউ লিখলেন, ‘‘৯৩ বছর বয়সে আবার চাঁদে পৌঁছলেন বাজ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.