Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৬ অক্টোবর ২০২১ ই-পেপার

ব্যভিচার বিরোধী আইন প্রণেতাই বিবাহিত মহিলার সঙ্গে সম্পর্কে জড়ালেন, প্রকাশ্যে খেলেন বেত

সংবাদ সংস্থা
জাকার্তা ০৪ নভেম্বর ২০১৯ ১৬:৩৯
বেত মারা হচ্ছে মুখলিসকে। ছবি: টুইটার থেকে নেওয়া।

বেত মারা হচ্ছে মুখলিসকে। ছবি: টুইটার থেকে নেওয়া।

ইন্দোনেশিয়ার এক ধর্মীয় নেতা, যিনি ব্যভিচার রোধে আইনের খসড়া তৈরিতে হাত লাগিয়েছিলেন, তিনিই এবার সেই অপরাধে অভিযুক্ত হলেন। শুধু তাই নয় বিবাহিত মহিলার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়ার অপরাধে তাঁকে প্রকাশ্যে বেতও মারা হল।

এক ব্রিটিশ সংবাদমাধ্যম সূত্রে জানা যাচ্ছে, আকেহ উলেমা কাউন্সিলের সদস্য মুখলিস বিন মহম্মদ (৪৬)। এই ধর্মীয় নেতা ব্যভিচারের বিরুদ্ধে কড়া আইন প্রণয়নের পক্ষে। ইন্দোনেশিয়ায় ব্যভিচারের বিরুদ্ধে যে আইন তৈরি হয় সেই আইনের খসড়া তৈরিতে তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল।

আর একটি সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, এক রাতে মুখলিসকে সমুদ্র সৈকতের ধারে একটি গাড়িতে দেখা যায়। কর্তব্যরত পুলিশ কর্মী তাঁকে এক বিবাহিত মহিলার সঙ্গে দেখেন, যে মহিলা মুখলিসের স্ত্রী ছিলেন না। এরপরই তাঁর বিরুদ্ধে আইন মেনে বিচার হয়। বিচারে ঠিক হয় মুখলিসকে প্রকাশ্যে ২৮ ঘা বেত মারা হবে এবং তাঁর সঙ্গে যে মহিলা ছিলেন তাঁকে ২৩ ঘা। সেই সঙ্গে জানা গিয়েছে, আকেহ উলেমা কাউন্সিলের পদ থেকেও সরানো হচ্ছে মুখলিসকে।

Advertisement

আরও পড়ুন: পোশাক ‘ঠিক’ নেই, ড্রাইভিং লাইসেন্সের পরীক্ষা থেকে মহিলাদের ফিরিয়ে দিলেন আরটিও

শরিয়ত আইনে বিবাহবহির্ভুত সম্পর্ক, মদ্যপান, সমকামী সম্পর্ক, বিয়ের আগে শারীরিক সম্পর্ককে অপরাধ হিসেবে ধরা হয়। তার জন্য বেত্রাঘাতের নিদান রয়েছে।

আরও পড়ুন: সহকর্মীর সঙ্গে সম্মতি ভিত্তিক সম্পর্কের জেরে সিইও-কে বরখাস্ত করল ম্যাক ডোনাল্ডস

মুখলিস ও ওই মহিলাকে প্রকাশ্যে বেত মারার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় আপলোড হয়। তারপরই সেই সব ছবি, ভিডিয়ো ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা মুখলিসকে কটাক্ষ করে মন্তব্যও করেন।

দেখুন বেত মারার সেই ভিডিয়ো:

আরও পড়ুন

Advertisement