Advertisement
১৯ মে ২০২৪
Death

গুলিতে হত ইজ়রায়েলি সেনা

ঘটনা আজ ভোর রাতের। ইজ়রায়েল অধিকৃত পূর্ব জেরুসালেমের সুয়াফত প্যালেস্তাইনি শরণার্থী শিবিরের কাছে একটি চেকপয়েন্টে আচমকাই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে ওই আততায়ী।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
জেরুসালেম শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২২ ০৮:০৮
Share: Save:

অজ্ঞাত পরিচয় এক আততায়ীর হামলায় মৃত্যু হল এক ইজ়রায়েলি সেনার। গুরুতর আহত হয়েছেন ইজ়রায়েলি প্রতিরক্ষা বাহিনীর আরও এক সদস্য। ইজ়রায়েলের এক স্বেচ্ছাসেবী সংগঠন আরও জানিয়েছে, শার্পনেলের আঘাতে আহত হয়েছেন আরও এক জন। তবে তিনি কোন দেশের নাগরিক, তা জানা যায়নি।

ঘটনা আজ ভোর রাতের। ইজ়রায়েল অধিকৃত পূর্ব জেরুসালেমের সুয়াফত প্যালেস্তাইনি শরণার্থী শিবিরের কাছে একটি চেকপয়েন্টে আচমকাই এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে ওই আততায়ী। ঘটনার পর থেকে সে পলাতক। তার খোঁজে চিরুনি তল্লাশি শুরু হয়েছে বলে জানিয়েছেন ইজ়রায়েলি পুলিশ বিভাগের এক মুখপাত্র। তল্লাশিতে কাজে লাগানো হচ্ছে একটি হেলিকপ্টার ও সেনার বিশেষ বাহিনীকেও।

আজ সকালে একটি সংক্ষিপ্ত বিবৃতিতে ইজ়রায়েলি প্রতিরক্ষা মন্ত্রক জানিয়েছে, সেনার যে সদস্য মারা গিয়েছেন, তিনি অত্যন্ত সঙ্কটজনক ছিলেন। গুলি লাগার পর পরই তাঁকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু বাঁচানো যায়নি। কেন এই হামলা, তা স্পষ্ট নয়। প্রাথমিক ভাবে ইজ়রায়েলি সরকারের অভিযোগের আঙুল প্যালেস্তাইনি জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে। ঘটনার কড়া নিন্দা করে ইজ়রায়েলের প্রধানমন্ত্রী ইয়ায়ির লাপিড বলেছেন, ‘‘সন্ত্রাস আমাদের হারাতে পারবে না। এই কঠিন সময়েও আমরা শক্ত আছি।’’ ১৯৬৭ সালে ছ’দিনব্যাপী যুদ্ধের পর থেকে পূর্ব জেরুসালেমের ওই এলাকা নিজেদের দখলে রেখেছে ইজ়রায়েল।

প্যালেস্তাইনি স্বেচ্ছাসেবী সংগঠন জানিয়েছে, গত কাল পূর্ব জেরুসালেমের ওল্ড সিটিতে পাঁচ জন আহতের চিকিৎসা করেছেন তাদের চিকিৎসা কর্মীরা। আহতদের এক জনের শরীরে রবার বুলেটের আঘাত ছিল। ইজ়রায়েলের পুলিশ জানাচ্ছে, পূর্ব জেরুসালেমে অশান্তি ছড়ানোর অভিযোগে তারা সাত শিশু-সহ আট জনকে আটক করেছে। অভিযুক্তদের ছোড়া পাথরে ইজ়রায়েলের পুলিশ বাহিনীর এক অফিসার সামান্য আহত হয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Death Israel Army Gun Shot
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE