Advertisement
১৬ মে ২০২৪
Shaimum Sarwar Kamal

ভারত ভাঙতে হাসিনার কোনও কর্মী বাংলাদেশে কাউকে ক্ষমতায় আসতে দেবে না: জাতীয় সংসদে কমল

বাংলাদেশে নির্বাচন আসন্ন। তার আগে কক্সবাজার-৩ কেন্দ্রের আওয়ামি লিগ সাংসদ কমলের এই মন্তব্যে বিরোধী দলের প্রতি হুঁশিয়ারির স্পষ্ট ইঙ্গিত রয়েছে।

Shaimum Sarwar Kamal

আওয়ামি লিগের সাংসদ সাইমুম সরওয়ার কমল। ছবি: ফেসবুক।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ঢাকা শেষ আপডেট: ২৪ জুন ২০২৩ ০৩:২১
Share: Save:

ভারত বিরোধী কোনও শক্তিকে বাংলাদেশের ক্ষমতায় আসতে দেওয়া হবে না। বাংলাদেশের জাতীয় সংসদে এ কথা বলেছেন সাংসদ সাইমুম সরওয়ার কমল। তিনি কক্সবাজার-৩ কেন্দ্রের আওয়ামি লিগ সাংসদ।

বাংলাদেশে নির্বাচন আসন্ন। তার আগে কমলের এই মন্তব্যে বিরোধী দলের প্রতি হুঁশিয়ারির স্পষ্ট ইঙ্গিত রয়েছে। বৃহস্পতিবার জাতীয় সংসদে দাঁড়িয়ে কমল বলেন, “বাংলাদেশের বৃদ্ধির পিছনে শুধুমাত্র শেখ হাসিনার অবদান রয়েছে। যাঁরা উচ্চবিলাসী বাজেট বলে বার বার কটাক্ষ করেছেন, তারাই এ দেশের মুক্তিযুদ্ধের বিরোধী। তারাই ১৯৭৫-এর পরবর্তী সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকারীদের আশ্রয়দাতা। তারা আবার বিদেশি বন্ধুদের সঙ্গে হাত মিলিয়ে এ দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে শুরু করেছেন।” তিনি আরও বলেন, “আন্তর্জাতিক অস্ত্র ব্যবসায়ীরা আজ এই দেশের দিকে তাকিয়ে রয়েছে। আন্তর্জাতিক রাজনীতি বিজ্ঞানের ছাত্র হিসাবে এটুকু বুঝতে পারছি বিশ্বের সবচেয়ে যুদ্ধক্ষেত্র এখন বাংলাদেশ। এ দেশ থেকে বিদেশি শক্তি ভারত ভাঙার পরিকল্পনা করতে চাইছে। এই দেশ থেকে তিব্বতে তারা অস্ত্র পাঠাতে চায়। আওয়ামি লিগের কর্মীরা থাকতে ভারত ভাঙতে দেওয়া হবে না।’’

কমল জাতীয় সংসদে জানিয়েছেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় ভারত তাঁদের পাশে ছিল। তাঁর কথায়, ‘‘আমাদের অনেক মুক্তিযোদ্ধার কবর আমরা পশ্চিমবঙ্গে রেখে এসেছি। তাদের অনেক সৈন্যের কবর এ দেশে রয়েছে, একসঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে আমরা যুদ্ধ করেছিলাম। সেই ভারত ভাঙতে শেখ হাসিনার কোনও কর্মী এখানে কোনও অপশক্তিকে ক্ষমতায় আসতে দেবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE