Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
Afghanistan

Attack on Afghanistan: ফের হামলা আফগানিস্তানে, রাষ্ট্রপুঞ্জের দাবি, হতাহত বহু

রাষ্ট্রপুঞ্জের আফগানিস্তান সংক্রান্ত মিশনের তরফে টুইটারে জানানো হয়েছে, আজকের হামলায় হতাহতের সংখ্যা শতাধিক।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ২১ জুন ২০২২ ০৬:১২
Share: Save:

ফের সন্ত্রাসে বিধ্বস্ত আফগানিস্তান। গত শুক্রবার থেকে আজ পর্যন্ত টানা চার দিন আফগানিস্তানের নানা প্রান্তে কোনও না কোনও জঙ্গি হামলার ঘটনা ঘটেছে। গত শনিবার রাজধানী কাবুলের এক অতি জনপ্রিয় গুরুদ্বারে হামলায় মৃত্যু হয়েছিল এক শিখ পুণ্যার্থী-সহ দু’জনের। আজ হামলা হয়েছে পূর্ব নানগড়হর প্রদেশের একটি বাজারে।

Advertisement

রাষ্ট্রপুঞ্জের আফগানিস্তান সংক্রান্ত মিশনের তরফে টুইটারে জানানো হয়েছে, আজকের হামলায় হতাহতের সংখ্যা শতাধিক। যখন ব্যস্ত বাজারে ওই বিস্ফোরণ ঘটে, তখন সেখানে প্রচুর মানুষ উপস্থিত ছিলেন। ইউএনএএমএ (ইউনাইটেড নেশনস অ্যাসিস্ট্যান্স মিশন ইন আফগানিস্তান)-এর তরফে সোশ্যাল মিডিয়ায় বিবৃতিতে বলা হয়েছে, ‘অবিলম্বে এই ধরনের সন্ত্রাস বন্ধ হোক। আফগানিস্তানের সাধারণ মানুষের নিরাপত্তা সুনিশ্চিত হোক’।

তবে আফগানিস্তানের তালিবান সরকার আজ কারও মৃত্যুর খবর নিশ্চিত করে দিতে পারেনি। নানগড়হর প্রদেশের সংবাদমাধ্যম ও তথ্য মন্ত্রকের প্রধান কুরিয়াশি বাদলুন জানাচ্ছেন, তাঁদের কাছে ১০ জনের আহত হওয়ার খবর রয়েছে। তিনি বিস্ফোরণের কথা স্বীকার করলেও, আজকের হামলার নিশানায় কারা ছিলেন, তা-ও স্পষ্ট বলতে পারেননি। আফগানিস্তানে গত কয়েক মাসে একের পর এক সন্ত্রাসবাদী হামলা চালিয়েছে আইএস। আজকের হামলাতেও সন্দেহের তির তাদের দিকেই। তবে রাত পর্যন্ত তারা হামলার দায় স্বীকার করেনি।

গত বছর অগস্টে তালিবান দ্বিতীয় দফায় আফগানিস্তানের ক্ষমতায় আসার পরে বিশ্বকে সন্ত্রাসের বিরুদ্ধে লড়ার প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু বাস্তবে প্রতি সপ্তাহে হামলার ঘটনা ঘটছে আফগানিস্তান জুড়ে। বিশেষ করে নিশানা করা হচ্ছে এখানে বসবাসকারী সংখ্যালঘুদের।

Advertisement

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.