Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bridge Collapsed

জাহাজের ধাক্কা, গাড়ি-সহ সেতু হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নদীতে! আমেরিকার ঘটনা, দেখুন ভিডিয়ো

জানা গিয়েছে, ইতিমধ্যেই কয়েক জনকে উদ্ধার করা হয়েছে। তবে আরও অনেকে জলের মধ্যে আটকে রয়েছেন। ফলে রয়েছে প্রাণহানির আশঙ্কাও। যদিও এখনও পর্যন্ত কোনও মৃত্যু খবর মেলেনি।

Baltimore bridge collapses after ship hits it

হুড়মুড়িয়ে ভেঙে পড়ল সেতু। ছবি এক্স (সাবেক টুইটার)

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১৪:৪৪
Share: Save:

জাহাজের ধাক্কায় নদীতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল আস্ত একটা সেতু। জলের মধ্যে পড়ে গেল একাধিক গাড়ি। সেতু বিপর্যয়ের ফলে অনেক মানুষও নদীতে ভেসে গিয়েছেন বলেই খবর। আমেরিকার মেরিল্যান্ড প্রদেশের বাল্টিমোর শহরে ঘটল এই বিপর্যয়। শুরু হয়েছে উদ্ধারকাজ।

সংবাদমাধ্যম সূত্রে খবর, মঙ্গলবার স্থানীয় সময় রাত দেড়টা নাগাদ বাল্টিমোর শহরের বিখ্যাত ‘ফ্রান্সিস স্কট কি’ সেতু ভেঙে পড়েছে প্যাটাপসকো নদীতে। একটি মালবাহী জাহাজের ধাক্কাতেই এই বিপর্যয় ঘটেছে বলে খবর। এই ঘটনার বেশ কয়েকটি ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। সেই সব ভিডিয়োতেই দেখা যাচ্ছে কী ভাবে সেতুটি ভেঙে পড়ে। আনন্দবাজার অনলাইন ওই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।

আমেরিকার বেশ কয়েকটি সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, মঙ্গলবার রাতে বাল্টিমোর বন্দর থেকে একটি মালবাহী জাহাজ ছেড়েছিল। আচমকাই সেই জাহাজ এসে ধাক্কা মারে ‘ফ্রান্সিস স্কট কি’ সেতুর স্তম্ভে। সঙ্গে সঙ্গেই সেতুর একটি অংশ নদীর মধ্যে ভেঙে পড়ে। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ এবং উদ্ধারকারী দল।

জানা গিয়েছে, ইতিমধ্যেই কয়েক জনকে উদ্ধার করা হয়েছে। তবে আরও অনেকে জলের মধ্যে আটকে রয়েছেন। ফলে রয়েছে প্রাণহানির আশঙ্কাও। যদিও এখনও পর্যন্ত কোনও মৃত্যু খবর মেলেনি। প্রশাসনের তরফেও সরকারি ভাবে কিছু জানানো হয়নি। ঘটনার পরেই সেতুর সব লেনের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। বিপর্যয়ের জেরে সৃষ্টি হয়েছে তীব্র যানজটও। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিয়োতে দেখা যাচ্ছে, যে জাহাজটি সেতুর স্তম্ভে ধাক্কা মেরেছে সেটি সেখানেই আটকে রয়েছে। জাহাজটিকে সরানোর কাজও শুরু হয়েছে বলেই খবর।

উল্লেখ্য, বাল্টিমোর শহরের মধ্যে দিয়ে বয়ে গিয়েছে প্যাটাপসকো নদীটি। সেই নদীর উপরই তৈরি করা হয়েছিল ১.৬ মাইল দীর্ঘ ‘ফ্রান্সিস স্কট কি’ সেতুটি। আট লেনের এই সেতুর উপর দিয়ে সব সময়ই যান চলাচল করে। বাল্টিমোর বন্দরের বাইরে ক্রসিং এবং বাল্টিমোর বেল্টওয়ের মধ্যে যোগসূত্র তৈরি করেছিল এই সেতু। খবর পেয়ে পুলিশ এবং উদ্ধারকারী দল ছাড়াও পৌঁছেছে বাল্টিমোর শহরের দমকল বাহিনীও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bridge collapsed USA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE