Advertisement
০২ মে ২০২৪
BBC

টাকার বিনিময়ে আপত্তিকর ছবি পাঠানোর প্রস্তাব নাবালিকাকে, সাসপেন্ড হলেন বিবিসির উপস্থাপক

নাবালিকার পরিবারের অভিযোগ, তাদের মেয়েকে ৩৫ হাজার পাউন্ড অর্থ দিয়ে নগ্ন এবং আপত্তিকর ছবি চেয়ে পাঠাতেন অভিযুক্ত ওই ব্যক্তি। তিন বছর ধরে তিনি এই কাজ করছিলেন তিনি।

BBC presenter who paid teen over 35000 pounds for explicit photos suspended

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লন্ডন শেষ আপডেট: ১০ জুলাই ২০২৩ ১১:৫৯
Share: Save:

টাকার বিনিময়ে এক নাবালিকার কাছ থেকে আপত্তিকর ছবি চেয়ে পাঠাতেন ব্রিটিশ সম্প্রচারকারী সংস্থা বিবিসির এক উপস্থাপক। এই অভিযোগ ওঠার পরেই অভিযুক্ত কর্মীর বিরুদ্ধে পদক্ষেপ করলেন কর্তৃপক্ষ। বিবিসির তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, ওই উপস্থাপককে সাসপেন্ড করা হয়েছে।

ব্রিটেনের সংস্কৃতি মন্ত্রী লুসি ফ্রেজার জানিয়েছেন, তাঁরা অত্যন্ত গুরুত্বের সঙ্গে বিষয়টি দেখছেন এবং এই বিষয়ে বিবিসির ডিরেক্টর জেনারেল টিম ডেভির সঙ্গেও কথা হয় তাঁর। বিবিসির ঊর্ধ্বতন কর্তৃপক্ষ তাঁকে ‘সংবেদনশীলতার সঙ্গে’ বিষয়টি দেখার আশ্বাস দিয়েছেন বলে জানিয়েছিলেন মন্ত্রী। তারপরই ওই কর্মীকে সাসপেন্ড করার কথা জানায় বিবিসি।

সম্প্রতি ব্রিটেনের ‘সান’ পত্রিকার একটি প্রতিবেদনে জানানো হয়, এক নাবালিকার মা বিবিসির এক উপস্থাপকের বিরুদ্ধে অভিযোগ জানান। তাঁর অভিযোগ, নাবালিকা মেয়েকে ৩৫ হাজার পাউন্ড অর্থ দিয়ে নগ্ন এবং আপত্তিকর ছবি চেয়ে পাঠাতেন অভিযুক্ত ব্যক্তি। তিন বছর ধরে এই কাজ করছিলেন তিনি। নাবালিকার পরিবারের অভিযোগ, অভিযুক্ত ব্যক্তি যখন এই ‘কুকর্ম’ শুরু করেন, তখন মেয়েটির বয়স মাত্র সতেরো। যদিও এখন ওই নাবালিকার বয়সের নিরিখে সাবালিকা হয়ে যাওয়ার কথা।

গত মে মাসেই এই মর্মে অভিযোগ জমা পড়েছিল বিবিসির কাছে। গত বৃহস্পতিবার দ্বিতীয় অভিযোগটি জমা পড়ে। তারপরই দ্রুত তদন্ত প্রক্রিয়া চালিয়ে অভিযুক্তের বিরুদ্ধে বেশ কিছু তথ্যপ্রমাণ পাওয়া যায় বলে জানিয়েছেন কর্তৃপক্ষ। বিবিসির তরফে বিবৃতি প্রকাশ করে বলা হয়, “আমাদের এক জন পুরুষ সহকর্মীকে সাসপেন্ড করা হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BBC nude picture employee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE