Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Joe Biden

আমেরিকায় টিকা নিলেই মিলতে পারে খেলার টিকিট থেকে বিয়ার, সবেতন ছুটিও!

কোভিডের টিকাকরণ নিয়ে আমেরিকাবাসীকে উৎসাহিত করতে অভিনব পন্থা নিলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন।

জো বাইডেন।

জো বাইডেন। ছবি—রয়টার্স।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ০৩ জুন ২০২১ ১৬:৪১
Share: Save:

কোভিডের টিকাকরণ নিয়ে আমেরিকাবাসীকে উৎসাহিত করতে অভিনব পন্থা নিলেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। ৪ জুলাই আমেরিকার স্বাধীনতা দিবস। তার আগে সে দেশের পরিণত বয়স্ক মানুষদের ৭০ শতাংশকে করোনার অন্তত একটি টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছে বাইডেন প্রশাসন। টিকা নিতে যাতে সাধারণ মানুষ এগিয়ে আসেন, সে জন্য খেলার টিকিট থেকে বিয়ার দেওয়ার কথাও ঘোষণা করেছেন তিনি।

টিকাকরণের জন্য বাইডেনকে সাহায্য করতে এগিয়ে আসছে বিভিন্ন বেসরকারি সংস্থা। আনহিউজার-বুশ নামের এক বিয়ার প্রস্তুতকারক সংস্থা বাইডেনের লক্ষ্যপূরণে এগিয়ে আসা প্রথম দু’লক্ষ লোককে বিনামূল্যে বিয়ার দেওয়ার ঘোষণা করেছে। বেশ কিছু সংস্থা বেতনযুক্ত ছুটি দেওয়ার কথাও ঘোষণা করেছেন। এ ভাবেই বিভিন্ন পুরস্কার সামনে রেখে টিকা নেওয়ার জন্য সাধারণ মানুষকে উৎসাহিত করছে হোয়াইট হাউস।

হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে, এখনও অবধি আঠারোর্ধ্ব আমেরিকানদের ৬২.৮ শতাংশ অন্তত একটি টিকা নিয়েছেন। ১৩ কোটিরও বেশি আমেরিকানদের টিকাকরণ সম্পূর্ণ হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US President Joe Biden Covid Vaccination
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE