Advertisement
১১ মে ২০২৪
imran khan

Imran Khan: ধর্মদ্রোহের অভিযোগে গ্রেফতার করা হবে ইমরানকে, ঘোষণা পাক স্বরাষ্ট্রমন্ত্রীর

বৃহস্পতিবার পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ সৌদি আরবের তীর্থশহর মদিনায় গিয়েছিলেন। সে সময় কিছু ব্যক্তি শরিফদের উদ্দেশে ‘চোর’ স্লোগান দেন।

ইমরান খান।

ইমরান খান। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ০২ মে ২০২২ ১৮:১৫
Share: Save:

ধর্মদ্রোহের অভিযোগে গ্রেফতার করা হবে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। সোমবার এ কথা জানিয়েছেন সে দেশের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লা। তিনি বলেন, ‘‘ইমরানের নির্দেশের তাঁর সমর্থকেরা পবিত্র মদিনার মাটিতে রাজনৈতিক স্লোগান দিয়েছে। তাই তাঁর বিরুদ্ধে ধর্মদ্রোহের অভিযোগে মামলা রুজু করা হয়েছে। মামলার জেরে গ্রেফতার করা হবে তাঁকে।’’

বৃহস্পতিবার পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ সৌদি আরবের তীর্থশহর মদিনায় গিয়েছিলেন। সে সময় কিছু ব্যক্তি শরিফ এবং তাঁর সফরসঙ্গীদের উদ্দেশে ‘চোর’ স্লোগান দেন। পাক সরকারের অভিযোগ, ইমরানের নির্দেশে তাঁর দল ‘পাকিস্তান তেররিক-ই-ইনসাফ’ (পিটিআই)-এর সদস্যেরা পবিত্র তীর্থশহরে এমন অবমাননাকর শব্দ উচ্চারণ করেছেন।

পাকিস্তান সরকার ইমরান এবং তাঁর ঘনিষ্ঠ অনিল মুসারাত ও সাহিবজাদা জাহাঙ্গির-সহ প্রায় ১৫০ জনের বিরুদ্ধে ইতিমধ্যেই ধর্মদ্রোহ বিরোধী আইনে মামলা দায়ের করেছে। সানাউল্লাহ সোমবার বলেন, ‘‘যাঁরা পবিত্র ‘রওজা-ই-রাসুলের’ পবিত্রতা নষ্ট করার চেষ্টা করেছেন, তাঁদের কেউ রেহাই পাবেন না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE