Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ জানুয়ারি ২০২২ ই-পেপার

ঠকিয়েছে সন্তানেরা, নালিশ চন্দ্রজয়ীর

অলড্রিনই সম্প্রতি অভিযোগ জানান, তাঁর ক্রেডিট কার্ড ব্যবহার করে টাকা তুলে নিয়েছেন ছেলেমেয়েরা। শুধু তাই নয়, তাঁর ব্যক্তিগত সম্পর্কে নাক গলিয়ে

সংবাদ সংস্থা
ওয়াশিংটন ২৭ জুন ২০১৮ ০২:৩৮
এডুইন বাজ় অলড্রিন

এডুইন বাজ় অলড্রিন

টাকা নয়ছয় করার অভিযোগে দুই সন্তান ও প্রাক্তন ম্যানেজারের বিরুদ্ধে মামলা করলেন ‘মুন ওয়াকার’ এডুইন বাজ় অলড্রিন। ১৯৬৯ সালের জুলাইয়ে নীল আমস্ট্রংয়ের সঙ্গে অ্যাপোলো ১১ চন্দ্রাভিযানে ছিলেন তিনি। আমস্ট্রংয়ের কয়েক মিনিট পরেই চাঁদের মাটিতে পা রাখেন এই মার্কিন মহাকাশচারী। এই অলড্রিনই সম্প্রতি অভিযোগ জানান, তাঁর ক্রেডিট কার্ড ব্যবহার করে টাকা তুলে নিয়েছেন ছেলেমেয়েরা। শুধু তাই নয়, তাঁর ব্যক্তিগত সম্পর্কে নাক গলিয়ে তাঁকে বিয়ে করতেও বাধা দিয়েছেন তাঁরা।

অলড্রিনের ডিমেনশিয়া বা স্মৃতিভ্রংশের মতো মানসিক সমস্যা হয়েছে বলে দাবি করে গত মাসে তাঁর আইনি অভিভাবকত্ব চেয়ে আদালতে আবেদন করেন ছেলে অ্যান্ড্রু ও মেয়ে জেনিস। তাঁরা এমনও জানান, অলড্রিনের ‘নতুন বন্ধুরা’ তাঁকে পরিবার থেকে বিচ্ছিন্ন করে দেওয়ার চেষ্টা করছে। তাঁদের পাল্লায় পড়েই জলের মতো টাকা খরচ করে ফেলছেন বাবা। এই অভিযোগ উড়িয়ে দিয়ে ছেলে, মেয়ে ও ম্যানেজারের বিরুদ্ধে পাল্টা মামলা করেছেন অলড্রিন। তাঁর সম্পত্তি সংক্রান্ত বিষয়, সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট ও ব্যবসায় যাতে ছেলেমেয়েরা হস্তক্ষেপ করতে না পারেন সেই আর্জিও জানিয়েছেন আদালতে। সন্তানদের অভিযোগ ভুল প্রমাণ করতে এপ্রিলে নিজের মানসিক পরীক্ষা করান ওই মহাকাশচারী। চিকিৎসকরা জানান, ৮৮ বছর বয়সের নিরিখে তাঁর মাথার অবস্থা ‘স্বাভাবিকের থেকেও ভাল’। চলতি সপ্তাহে আদালতের তরফে ফ্লরিডাতে অলড্রিনের মানসিক স্বাস্থ্য পরীক্ষা করা হবে।

Advertisement


Tags:
Buzz Aldrin Astronaut Apollo11 Children Financeএডুইন বাজ় অলড্রিন

আরও পড়ুন

Advertisement