Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Delta Variant

Delta Outbreak: ডেল্টা সংক্রমণের আতঙ্কে কাঁপছে চিন

২০১৯ সালের ডিসেম্বরে চিনের উহানে প্রথম ধরা পড়ে করোনা সংক্রমণ।

সংবাদ সংস্থা
বেজিং শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ০৫:২৬
Share: Save:

২০১৯ সালের ডিসেম্বরে চিনের উহানে প্রথম ধরা পড়ে করোনা সংক্রমণ। এর পরে প্রায় দু-দু’টো বছর কেটে গিয়েছে। ভয়ানক পরিণতি দেখেছে আমেরিকা, ইটালি, ব্রিটেন, ভারত। কিন্তু সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যানে বাকি বিশ্বের তুলনায় চিন অনেকাংশে ‘অক্ষত’ রয়েছে। যদিও নতুন করে সংক্রমণে ফের ‘বন্দি’ হয়েছেন বাসিন্দারা।

এখনও পর্যন্ত চিনের মোট সংক্রমিতের সংখ্যা ১ লক্ষ ছাড়ায়নি। মৃত্যু হয়েছে ৪৬৩৬ জনের। অতিমারি-তালিকায় এই সংখ্যা কিছুই না। গোটা বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৫১ লক্ষেরও বেশি। সেখানে বিশ্বের সবচেয়ে জনবহুল দেশে মৃত মাত্র সাড়ে চার হাজার। ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বরের মধ্যে ১৩০৮টি সংক্রমণ ধরা পড়েছে। এবং সবগুলিই স্থানীয় সংক্রমণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। ।

প্রশাসন জানিয়েছে, নতুন করে সংক্রমণ বৃদ্ধির জন্য দায়ী করোনার ডেল্টা স্ট্রেন। ২১টি প্রদেশে ছড়িয়ে পড়েছে ডেল্টা। দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে সফর নিষিদ্ধ হয়ে গিয়েছে। সেই সঙ্গে শুরু হয়েছে দেশ জুড়ে গণ-পরীক্ষা। ‘জ়িরো-টলারেন্স’ নীতি নিয়ে চলছে চিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delta Variant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE