Advertisement
২০ এপ্রিল ২০২৪
Death After Drinking

মদ্যপানের সরাসরি সম্প্রচার! অনলাইনে সাত বোতল শেষ করলেন যুবক, তার পরেই মৃত্যু

সমাজমাধ্যমে লাইভ ভিডিয়ো করে মদ্যপান করছিলেন যুবক। ঢকঢক করে তিনি সাত বোতল মদ খেয়ে ফেলেন। তার পরেই মেলে যুবকের মৃত্যুসংবাদ।

Chinese social media influencer dies after consuming seven bottles of alcohol in live streaming.

পর পর সাত বোতল মদ খেয়ে যুবকের মৃত্যু। প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বেজিং শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ১৭:৪৬
Share: Save:

অনলাইনে মদ্যপানের সরাসরি সম্প্রচার করছিলেন যুবক। আরও বেশি ভিউ, লাইক পাওয়ার আশায় একের পর এক বোতল শেষ করে ফেলছিলেন চোখের পলকে। কিন্তু সেই মদই তাঁর কাল হল। সরাসরি সম্প্রচারের কয়েক ঘণ্টার মধ্যেই মৃত্যুর কোলে ঢলে পড়লেন তিনি।

ঘটনাটি চিনের। চিনা সমাজমাধ্যমে ভিডিয়ো তৈরি করে জনপ্রিয়তা অর্জন করেছিলেন ৩৪ বছরের ওই যুবক। তিনি সমাজমাধ্যমে ‘সানকিয়াঙ্গে’ নামে পরিচিত। অনলাইনে সরাসরি সম্প্রচার করে মদ খাচ্ছিলেন তিনি। ১২ ঘণ্টা পর তাঁর মৃত্যু হয়।

যে মদ যুবক খেয়েছিলেন, স্থানীয় পরিভাষায় তার নাম বাইজিউ। একে ‘চিনা ভদকা’ও বলা হয়ে থাকে। এই পানীয়ে ৩০ থেকে ৬০ শতাংশ অ্যালকোহল থাকে। দর্শকেরা জানিয়েছেন, পর পর সাত বোতল বাইজিউ খান যুবক। গত ১৬ মে রাত ১টা নাগাদ সমাজমাধ্যমে তাঁর লাইভ ভিডিয়ো শুরু হয়েছিল। অত রাতেও বহু মানুষ ভিডিয়োটি দেখছিলেন।

চিনা সমাজমাধ্যমে যাঁরা নিয়মিত ভিডিয়ো তৈরি করেন, তাঁদের মধ্যে এমন প্রতিযোগিতা মাঝেমধ্যেই হতে দেখা যায়। যে কোনও বিষয় সরাসরি সম্প্রচার করে তাঁরা প্রতিযোগিতায় মেতে ওঠেন। যিনি জেতেন, তিনি পুরস্কার পান। যিনি হেরে যান, কখনও কখনও শাস্তিও পেতে হয় তাঁকে।

চিনা সংবাদমাধ্যম সূত্রে খবর, ওই ভিডিয়োর ১২ ঘণ্টা পর যুবককে তাঁর ঘরে মৃত অবস্থায় পান পরিবারের সদস্যেরা। জরুরি ভিত্তিতে চিকিৎসারও কোনও সুযোগ মেলেনি। পরে চিকিৎসকেরা জানান, অতিরিক্ত মদ্যপানই যুবকের মৃত্যুর কারণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Alcohol Drinking China
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE