Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Rahul Gandhi

মাসে আয় আট লক্ষ, শুনে বিস্মিত রাহুলও

আমেরিকা সফরে যাওয়ার আগে পঞ্জাবে ট্রাকচালকদের সঙ্গে সফর করেছিলেন রাহুল গান্ধী। এ বার আমেরিকায় ট্রাকচালকদের সঙ্গে এক শহর থেকে আর এক শহরে পৌঁছে গেলেন তিনি।

An image of Rahul Gandhi

রাহুল গান্ধী। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ০৭:০৮
Share: Save:

কেমন আয় হয়? আট লক্ষ টাকা? প্রতি মাসে?

ওয়াশিংটন ডিসি থেকে নিউ ইয়র্ক। ১৯০ কিলোমিটার রাস্তা। ট্রাকচালকের পাশে বসে এই পথ পার হলেন রাহুল গান্ধী। ট্রাকের মালিক তথা চালক তালজিন্দর সিংহের সঙ্গে রাহুলের কথাবার্তায় উঠে এল রাজনীতি থেকে খাবারদাবারের গল্পও।

আমেরিকা সফরে যাওয়ার আগে পঞ্জাবে ট্রাকচালকদের সঙ্গে সফর করেছিলেন রাহুল গান্ধী। এ বার আমেরিকায় ট্রাকচালকদের সঙ্গে এক শহর থেকে আর এক শহরে পৌঁছে গেলেন তিনি। যা দেখে কংগ্রেস নেতারা বলছেন, এখনও ‘ভারত জোড়ো’ যাত্রার ছন্দেই রয়েছেন রাহুল গান্ধী।

নরেন্দ্র মোদী চলতি মাসের শেষে আমেরিকা যাচ্ছেন। তার আগে রাহুলের ট্রাক-সফরে এসেছে রাজনীতির কথাও। ট্রাকচালক তালজিন্দর রাহুলকে বলেছেন, বিজেপির সমর্থকেরা কর্মসংস্থান, শিক্ষা নিয়ে কথা বলছেন না। বিজেপি ভোটে জিতে ক্ষমতায় চলে এসেছে। কিন্তু এখন মূল্যবৃদ্ধি ছ্যাঁকা দিচ্ছে। আসল ধর্ম হল মানুষের সেবা করা।

এ দেশের ট্রাকের পরে আমেরিকার ট্রাকে চেপে রাহুল গান্ধীর মনে হয়েছে, এ দেশে চালকদের আরামের দিকটি খেয়াল রাখা হয় না। তালজিন্দর তাঁকে জানিয়েছেন, ভারতের তুলনায় আমেরিকায় ট্রাকচালকের আয় যথেষ্ট বেশি। তেমন পড়াশোনা জানা না থাকলে বা পুঁজি না থাকলেও পরিবহণের ব্যবসা শুরু করা যায়। মাসে ৮ থেকে ১০ হাজার ডলার পর্যন্ত আয় হয়। শুনে রাহুলও চমকেছেন। তালজিন্দর নিহত পাঞ্জাবি গায়ক সিধু মুসেওয়ালার ভক্ত শুনে রাহুল তাঁর কাছে সিধুর জনপ্রিয় ‘২৯৫’ গান শুনতে চেয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE