Advertisement
২০ এপ্রিল ২০২৪
Bangladesh

Covid 19: করোনা রুখতে বাংলাদেশে কড়া বিধিনিষেধের সময়সীমা ৫ অগস্ট পর্যন্ত বাড়ল

প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ৩টে পর্যন্ত সব্জি বাজার খোলা রাখা যাবে।

ফাইল ছবি

সংবাদ সংস্থা
ঢাকা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২১ ২১:৩৬
Share: Save:

ইদের জন্য সাময়িক ছেদ পড়লেও বাংলাদেশে ফের কার্যকর করা হল কড়া বিধিনিষেধ। পশ্চিমবঙ্গ লাগোয়া প্রতিবেশী দেশে নতুন করে করোনা সংক্রমণ ভয় ধরিয়েছে। সেই কারণেই ৫ অগস্ট পর্যন্ত এই বিধিনিষেধ কার্যকর থাকবে বাংলাদেশে। সরকারের পক্ষ থেকে আগামী ১৪ দিনকে ‘কঠোরতম’ বিধিনিষেধের দিন বলে উল্লেখ করা হয়েছে।

সরকারি নির্দেশে বলা হয়েছে, বিধিনিষেধ চলাকালীন ‘অতি জরুরি’ প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বাইরে বার হওয়া যাবে না। পূর্ব ঘোষণা মতোই এই বিধিনেষেধেও বন্ধ থাকছে সমস্ত যান চলাচল। বন্ধ থাকছে সরকারি বেসরকারি অফিস, বিমান পরিষেবাও। সরকার নির্দেশ দিয়েছে, সমস্ত কাজ যত সম্ভব ভার্চুয়ালি করতে হবে। এ ছাড়াও বন্ধ থাকবে শপিং মল, বাজার, দোকানপাঠ, সমস্ত পর্যটন স্থল। তবে ছাড় রয়েছে খাদ্য পরিবহণ, দমকল, টেলি যোগাযোগ, ইন্টারনেট যোগাযোগের মতো জরুরি পরিষেবার ক্ষেত্রে যাঁরা কাজ করছেন, তাঁদের জন্য। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ৩টে পর্যন্ত সবজি বাজার খোলা রাখা যাবে। এ ছাড়া বাড়িতে খাবার পৌঁছে দেওয়ার জন্য বা বাইরে বিক্রির জন্য হোটেল, রেস্তরাঁ খোলা রাখা যাবে সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত।

দেশের মধ্যে বিমান পরিষেবা বন্ধ থাকলেও আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু থাকবে। অন্য দেশের যাত্রীরা টিকিট দেখিয়ে যাতায়াত করতে পারবেন। তবে ঢাকা-সহ সমস্ত শহরেই থাকবে কড়া পুলিশি নজরদারি। কোথাও বিধিনিষেধ ভাঙলেই শাস্তির মুখে পড়তে হতে পারে সাধারণ মানুষকে, জানিয়েছে প্রশাসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh coronavirus Lockdown
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE