Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Coronavirus: রাশিয়ায় ফের বাড়ছে সংক্রমণ

সংবাদ সংস্থা
মস্কো ২৪ অক্টোবর ২০২১ ০৭:৩৩
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে হাজারেরও বেশি মানুষের (১০৭৫)মৃত্যু হয়েছে রাশিয়ায়। পরিস্থিতি সঙ্গিন হতেই আগামী সপ্তাহ থেকে দেশ জুড়ে কোভিড বিধিনিষেধ চালু করছে প্রশাসন। পরিসংখ্যানে দেখা গিয়েছে, ইউরোপের দেশগুলির মধ্যে কোভিডে আক্রান্তের সংখ্যা সর্বাধিক রাশিয়াতেই। অথচ সেখানেই টিকাকরণের হার সবচেয়ে কম। প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের বহু আবেদন ও দেশে তৈরি স্পুটনিক-ভি টিকার পর্যাপ্ত জোগান থাকা সত্ত্বেও রাশিয়ার জনসংখ্যার মাত্র ৩৬ শতাংশের টিকাকরণ সম্পূর্ণ হয়েছে।

আগামী সপ্তাহ থেকেই কড়া বিধিনিষেধ চালু করছে পুতিন প্রশাসন। মস্কোয় ২৮ অক্টোবর থেকে ৭ নভেম্বর পর্যন্ত জরুরি পরিষেবা ছাড়া সব কিছু বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অক্টোবরের ৩০ তারিখ থেকে এক সপ্তাহ নাগরিকদের সবেতন ছুটি দেওয়া হবে বলেও জানা গিয়েছে।

কাল কোভিডে আক্রান্ত হয়ে ১০০০ জনের বেশি হাসপাতালে ভর্তি হয়েছেন ব্রিটেনে। তার পরেই নড়েচড়ে বসেছে বরিস জনসন প্রশাসন। আশঙ্কা, উত্তরোত্তর পরিস্থিতির যদি এ ভাবেই অবনতি হতে থাকে, তা হলে এ বারও বড়দিনের সময়ে লকডাউন কার্যকর হতে পারে দেশে।

Advertisement

এ দিকে, ২৬ অক্টোবর থেকে ভারত, বাংলাদেশ, মায়ানমার, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা থেকে সে দেশে পর্যটকদের প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা তুলে দিচ্ছে সিঙ্গাপুর। তবে, এই দেশগুলি থেকে সিঙ্গাপুর গেলে ১৪ দিনের জন্য বিচ্ছিন্নবাসে থাকতে হবে বলে জানিয়েছে প্রশাসন।

আরও পড়ুন

Advertisement