Advertisement
২৭ এপ্রিল ২০২৪
COVID-19

Covid-19: ‘কোভিড লড়াইয়ে ভারতের সাহায্য ভুলব না’, জয়শঙ্করকে জানালেন আমেরিকার বিদেশ সচিব

জো বাইডেন প্রেসিডেন্ট হওয়ার পরে এই প্রথম ভারতের কোনও মন্ত্রী সে দেশে সফরে গিয়েছেন। শুক্রবার তাঁর বৈঠক হয় আমেরিকার বিদেশ সচিবের সঙ্গে।

ছবি সৌজন্যে টুইটার।

সংবাদ সংস্থা
ওয়াশিংটন শেষ আপডেট: ২৯ মে ২০২১ ০৯:২৯
Share: Save:

আমেরিকা সফরে গিয়েছেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। সেখানে আমেরিকার বিদেশ সচিব অ্যান্টনি ব্লিঙ্কেনের সঙ্গে বৈঠক করেন তিনি। কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে ভারতের পাশে দাঁড়ানোর জন্য জো বাইডেন সরকারকে ধন্যবাদ জানান তিনি। তার জবাবে অ্যান্টনি জানিয়েছেন, করোনার প্রথম ঢেউয়ের সময় ভারত যে ভাবে পাশে দাঁড়িয়েছিল তা কোনও দিন ভুলবে না আমেরিকা। সেই সাহায্যের প্রতিদান দিচ্ছে তারা।

জো বাইডেন প্রেসিডেন্ট হওয়ার পরে এই প্রথম ভারতের কোনও মন্ত্রী সে দেশে সফরে গিয়েছেন। শুক্রবার বৈঠকে জয়শঙ্করকে অ্যান্টনি বলেন, ‘‘আমাদের দেশ যখন করোনার বিরুদ্ধে লড়াই করছিল তখন ভারত আমাদের পাশে ছিল। তাই আমরা এখন ভারতের পাশে থাকতে তৈরি। কোভিডের বিরুদ্ধে লড়াইয়ে আমরা একজোট হয়ে কাজ করব। ভারত ও আমেরিকার এই বন্ধুত্ব ক্রমেই আরও শক্তিশালী হচ্ছে।’’

বৈঠক শেষে সাংবাদিকদের সামনে জয়শঙ্কর বলেন, ‘‘আমাদের অনেক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। গত কয়েক বছরে দু’দেশের মধ্যে সম্পর্ক ভাল হয়েছে। আগামী দিনেও এই প্রক্রিয়া চলবে। আমাদের খারাপ সময়ে পাশে দাঁড়ানোর জন্য আমি বাইডেন প্রশাসনকে ধন্যবাদ জানাতে চাই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Joe Biden S jaishankar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE