Advertisement
০৩ মে ২০২৪
Maitree Express

কলকাতা-ঢাকা মৈত্রী এক্সপ্রেস লক্ষ্য করে ছোড়া হল বোমা! পাবনার কাছে আচমকাই হামলা

বুধবার দুপুর ১২টার পরে ঈশ্বরডি স্টেশনের কাছে কিছু একটা ছোড়া হয় মৈত্রী এক্সপ্রেস লক্ষ্য করে। তবে সেটি লক্ষ্যভ্রষ্ট হয়। বেঁচে যান যাত্রীরা।

—ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ঢাকা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২৩ ১৮:৪৩
Share: Save:

ভারত-বাংলাদেশ মৈত্রী এক্সপ্রেস লক্ষ্য ছোড়া হল বোমা। এক বার নয়, পর পর দু’টি। কলকাতা থেকে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হয়েছিল ট্রেনটি। বুধবার দুপুর ১২টা নাগাদ বাংলাদেশের পাবনা জেলায় পৌঁছনোর পরই ঘটনাটি ঘটে। ঈশ্বরডি জাংশনের কাছে আচমকাই একটি পেট্রোল বোমা ছোড়া হয় চলন্ত ট্রেন লক্ষ্য করে। ট্রেনের পাশেই বিশাল শব্দে হয় বিস্ফোরণ। তবে বরাতজোরে বেঁচে যান মৈত্রী এক্সপ্রেসের যাত্রীরা।

বাংলাদেশের সংবাদ সংস্থা ঢাকা ট্রিবিউন বুধবার এই খবর প্রকাশ করেছে। পাবনা জেলার ঈশ্বরডি থানার ওসি হারুনুজ্জুমান রুমেলকে উদ্ধ্ৃত করে তারা জানিয়েছে, বুধবার দুপুর ১২টার পরে ঈশ্বরডি স্টেশনের কাছে কিছু একটা ছোড়া হয় মৈত্রী এক্সপ্রেস লক্ষ্য করে। তবে সেটি লক্ষ্যভ্রষ্ট হয়। বেঁচে যান যাত্রীরা।

রুমেল জানিয়েছেন, কোনও যাত্রী আহত হননি। তবে ট্রেনের একটি জানলা ক্ষতিগ্রস্ত হয়েছে, ট্রেনের গায়ে হামলার চিহ্ণ দেখা গিয়েছে। ঘটনাস্থলেও বিস্ফোরণের প্রমাণ পাওয়া গিয়েছে। তবে এই ঘটনায় ট্রেন চলাচলে কোনও সমস্যা হয়নি। কলকাতা থেকে ঢাকামুখী মৈত্রী এক্সপ্রেস যথাসময়েই গন্তব্যে পৌঁছেছে। যদিও কে বা কারা ওই হামলা চালাল এবং দু’দেশের সুসম্পর্কের প্রতীক এই ট্রেনের ক্ষতি করার চেষ্টা করল, তা জানতে তদন্ত শুরু হয়েছে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম পরে সংবাদ সংস্থাটিকে জানিয়েছেন, ‘‘দু’টি পেট্রোল বোমা ছোড়া হয়েছিল ট্রেন লক্ষ্য করে। এতে ট্রেনের একটি জানলা ক্ষতিগ্রস্ত হয়। তবে সৌভাগ্যের কথা হল এর বেশি কোনও ক্ষতি হয়নি। যাত্রীরাও সুরক্ষিত আছেন। আমরা গোটা বিষয়টি তদন্ত করে দেখছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maitree Express Pabna Crude Bomb
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE