×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ এপ্রিল ২০২১ ই-পেপার

কলম্বিয়ার যুবকের গলা থেকে ৭ ইঞ্চি লম্বা মাছ বার করলেন চিকিৎসকরা

সংবাদ সংস্থা
বোগোতা ০২ ফেব্রুয়ারি ২০২১ ১৫:২২
গলা থেকে মাছ বের করছেন চিকিৎসকরা।

গলা থেকে মাছ বের করছেন চিকিৎসকরা।
ছবি ভিডিয়ো থেকে নেওয়া।

গলায় মাছের কাটা আটকে যাওয়া খুব সাধারণ সমস্যা। অনেকেই জীবনে এই অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন। কিন্তু গলায় আস্ত মাছ আটকে যাওয়ার কথা শুনেছেন কখনও? সম্প্রতি এ রকমই ঘটনায় বিস্মিত হয়েছেন কলম্বিয়ার চিকিৎসকরা। তাঁরা এক যুবকের গলায় আটকে থাকা ৭ ইঞ্চি লম্বা মাছ বার করেছেন। সুস্থও রয়েছেন ২৪ বছরের ওই যুবক।

ঘটনাটি ঘটেছে গত সপ্তাহে। কলম্বিয়ার উত্তরে অবস্থিত পিভজাই শহরের একটি হ্রদে মাছ ধরতে গিয়েছিলেন। একটি মাছ ধরে তোলার পরই তার ছিপে আটকায় আরও একটি মাছ। দ্বিতীয় মাছটিকে হাতছাড়া করতে চাননি তিনি। জল থেকে তোলা প্রথম মাছটিকে নিজের মুখে চেপে ধরেন এবং দ্বিতীয় মাছটিকে জল থেকে ডাঙায় তুলতে উদ্যত হন। এই করতে গিয়েই তাঁর গলায় আটকেছিল ৭ ইঞ্চি লম্বা মাছটি।

সেই অবস্থাতে নিজেই হাসপাতালে গিয়েছিলেন ওই যুবক। কিন্তু চিকিৎসকদের বলতে পারছিলেন না কী অসুবিধা হচ্ছে তাঁর। কারণ গলায় বিঁধেছিল মাছ। চিকিৎসকরা স্ক্যান করে গোটা বিষয়টি দেখেন। তার পর অস্ত্রোপচার করে বার করেন আটকে থাকা মাছকে। এর পর ২ দিন হাসপাতালেও রাখা হয়েছিল। যদিও খুব গুরুতর ক্ষত হয়নি বলে জানিয়েছেন চিকিৎসকরা। গলা থেকে মাছ বার করার ভিডিয়ো সম্প্রতি ছড়িয়ে পড়েছে সমাজ মাধ্যমে। তা দেখে চমকে উঠছেন নেটাগরিকরা। দেখুন সেই ভিডিয়ো—

Advertisement
Advertisement