Advertisement
০৭ মে ২০২৪
electricity

Bizarre: ক্ষতিপূরণ চেয়েছিলেন গ্রাহক, বিদ্যুৎ সংস্থা দিল দু’লক্ষ কোটি টাকা!

এই বিপুল পরিমাণ টাকা কেন পাঠাল সংস্থা তা ভেবেই অস্থির হয়ে পড়েন ওই গ্রাহক।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২২ ১২:৪৩
Share: Save:

ঝড়ের কারণে বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছিল। ক্ষতি হয়েছিল বিদ্যুৎ সংক্রান্ত সরঞ্জামেরও। বিদ্যুৎ সংস্থার কাছে তার জন্য ক্ষতিপূরণের আবেদন জানিয়েছিলেন এক গ্রাহক। সামান্য টাকাতে যেটা মেরামত হয়ে যাওয়ার কথা, সেই টাকার বদলে ওই গ্রাহককে দু’লক্ষ কোটি টাকা পাঠায় বিদ্যুৎ সংস্থা!

মেরামতির জন্য যৎসামান্য ক্ষতিপূরণ চেয়েছিলেন গ্রাহক গ্যারেথ হিউজ। কিন্তু এই বিপুল পরিমাণ টাকা কেন পাঠাল সংস্থা তা ভেবেই অস্থির হয়ে পড়েন তিনি। যদিও এই ক্ষতিপূরণ পাঠানোর জন্য বিদ্যুৎ সংস্থাকে কৃতজ্ঞতাও জানিয়েছেন গ্যারেথ।

এই পরিমাণ ক্ষতিপূরণ দিল কেন বিদ্যুৎ সংস্থা? বিদ্যুৎ সংস্থা নর্দার্ন পাওয়ারগ্রিড জানিয়েছে, ভুল করেই বিপুল পরিমাণ টাকার চেক পৌঁছেছে ওই গ্রাহকের কাছে। গ্যারেথের কাছে বিপুল পরিমাণ টাকার ওই চেক পৌঁছতেই তিনি নেটমাধ্যমে তা শেয়ার করেন। বিষয়টি তখনই নজরে আসে বিদ্যুৎ সংস্থার।

তড়িঘড়ি তারা নোটিস পাঠিয়ে ওই গ্রাহকের কাছে ক্ষমা চেয়ে নেন। এবং তাঁকে জানানো হয়, ওই টাকাটি তাঁর নয়। শুধু গ্যারেথ নয়, নর্দার্ন পাওয়ারগ্রিড জানিয়েছে, এ রকম ৭৫ জন গ্রাহকের কাছে ভুল অঙ্কের ক্ষতিপূরণ পৌঁছেছে। ঘটনাটি ব্রিটেনের। কয়েক দিন আগে সেখানে আরওয়েন নামক ঝড় ব্যাপক তাণ্ডব চালায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

electricity compensation UK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE