Advertisement
০৪ মে ২০২৪
Donald Trump on Twitter

টুইটারে ফিরলেন ডোনাল্ড ট্রাম্প, মাস্কের ঘোষণার পর সক্রিয় পুরনো অ্যাকাউন্ট

‘ট্রাম্পকে কি টুইটারে ফিরিয়ে আনা উচিত?’ প্রশ্ন তুলে টুইটারে একটি ভোটাভুটি চালু করেছিলেন মাস্ক। অংশগ্রহণকারীরা তাতে ‘হ্যাঁ’ অথবা ‘না’-তে উত্তর দিয়েছেন। দেড় কোটি ভোট পড়েছে।

ট্রাম্পকে টুইটারে ফেরানো উচিত কি না, তা নিয়ে ভোটাভুটির আয়োজন করেছিলেন মাস্ক।

ট্রাম্পকে টুইটারে ফেরানো উচিত কি না, তা নিয়ে ভোটাভুটির আয়োজন করেছিলেন মাস্ক। —ফাইল ছবি

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ০৭:২৭
Share: Save:

আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরে এল আবার। শনিবারই তা জানিয়ে দিয়েছিলেন টুইটারের নতুন মালিক ইলন মাস্ক। তাঁর ঘোষণা মতোই ফিরল প্রাক্তন প্রেসিডেন্টের অ্যাকাউন্ট।

ট্রাম্পকে টুইটারে ফেরানো উচিত কি না, তা নিয়ে ভোটাভুটির আয়োজন করেছিলেন মাস্ক। তার ফলাফল অনুযায়ী এই সিদ্ধান্ত তিনি নিয়েছেন বলে জানিয়েছেন।

একটি টুইট করে মাস্ক লিখেছেন, ‘মানুষ তাদের মতামত জানিয়েছেন। ট্রাম্প আবার টুইটারে ফিরবেন।’ সেই সঙ্গে ল্যাটিনে একটি বাক্যও লিখেছেন মাস্ক। যার অর্থ, ‘মানুষের স্বরই ঈশ্বরের স্বর (ভক্স পপুলি ভক্স দেই)।’ তার পর সক্রিয় হয়ে গিয়েছে ট্রাম্পের পুরনো অ্যাকাউন্ট।

‘ট্রাম্পকে কি টুইটারে ফিরিয়ে আনা উচিত?’ প্রশ্ন তুলে টুইটারে শনিবার ভোটাভুটি চালু করেছিলেন মাস্ক। অংশগ্রহণকারীরা তাতে ‘হ্যাঁ’ অথবা ‘না’-তে উত্তর দিতে পারতেন। ভোটাভুটির শেষে দেখা যায়, কান ঘেঁষে বেরিয়ে গিয়েছেন ট্রাম্প। তাঁর পক্ষে ভোট দিয়েছেন ৫১.৮ শতাংশ মানুষ।

মাস্কের এই ভোটাভুটিতে অংশ নিয়েছিলেন প্রায় ১ কোটি ৫০ লক্ষ মানুষ। গত বছর আমেরিকার ক্যাপিটলে হামলার সঙ্গে যুক্ত থাকা এবং হিংসায় ইন্ধন দেওয়ার অভিযোগে ট্রাম্পকে টুইটার থেকে চিরতরে নির্বাসিত করা হয়েছিল। নতুন মালিক আসার পর টুইটারে আবার ফিরলেন প্রাক্তন প্রেসিডেন্ট।

বস্তুত, টুইটারের মালিকানা নিজের হাতে নেওয়ার পরেই মাস্ক ঘোষণা করেছিলেন, টুইটারে সাধারণ মানুষের অধিকার সুনিশ্চিত করা হবে। কেউ বঞ্চিত হবেন না। ট্রাম্পকে আবার টুইটারে ফিরিয়ে আনা সেই ঘোষণার ফল বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Donald Trump on Twitter Elon Musk US
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE