Advertisement
১৬ জুলাই ২০২৪
Elon Musk

‘ধীরে চলছে’ টুইটার, মেরামত করবে কে? প্রশ্ন ৯০ শতাংশ কর্মী ছাঁটাই করা সংস্থার অন্দরেই

ভারত, ইন্দোনেশিয়া-সহ বেশ কিছু দেশে মন্থর গতিতে চলছে টুইটার। এমনই অভিজ্ঞতা খোদ টুইটার-কর্তা ইলন মাস্কের। তার জন্য টুইটার ব্যবহারকারীদের ক্ষমা চেয়ে দ্রুত সমস্যা সমাধান করার নির্দেশ দিয়েছেন তিনি।

ইলন মাস্ক।

ইলন মাস্ক। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নিউ ইয়র্ক শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ২০:৩২
Share: Save:

ভারত, ইন্দোনেশিয়া-সহ বেশ কিছু দেশে মন্থর গতিতে চলছে টুইটার। এমনই অভিজ্ঞতা খোদ টুইটার-কর্তা ইলন মাস্কের। তার জন্য টুইটার ব্যবহারকারীদের ক্ষমা চেয়ে দ্রুত সমস্যা সমাধান করার নির্দেশ দিয়েছেন তিনি। কিন্তু টুইটারের অন্দরেই প্রশ্ন উঠতে শুরু করেছে যে, মাস্কের এই নির্দেশ পালন করবেন কে?

এমন প্রশ্ন ওঠার কারণ এই যে, কিছু দিন আগেই টুইটার কর্তৃপক্ষ ভারতে বিপুল সংখ্যক কর্মীকে ছাঁটাই করেছে। প্রায় ৯০ শতাংশ কর্মীর কাজ গিয়েছে। শুধু তা-ই নয়, টুইটার সূত্রে খবর, যে সব উচ্চপদস্থ কর্মচারী, ইঞ্জিনিয়ার এই ছাঁটাইয়ের প্রতিবাদ করেছেন, তাঁদেরও চাকরি গিয়েছে।

মাস্ক অবশ্য দাবি করেছেন, আমেরিকায় মাত্র ২ সেকেন্ডের মধ্যে টুইটার ‘রিফ্রেশ’ করা যায়। কিন্তু ভারতে সেটাই হতে প্রায় ১৫-২০ সেকেন্ড সময় লেগে যায়। মাস্ক যতই দ্রুত সমস্যা সমাধান করার নির্দেশ দিন, সঙ্কট সহজে মিটবে বলে মনে করছেন না টুইটারের কেউই।

প্রসঙ্গত, বিপুল কর্মী ছাঁটাইয়ের পর মাস্ক সংস্থার বর্তমান কর্মীদের উদ্দেশে প্রথম বার্তায় জানিয়েছেন, এ বার অফিসে এসেই কাজ করতে হবে প্রত্যেককে। শুধু তা-ই নয়, সপ্তাহে প্রায় ৮০ ঘণ্টা কাজ করতে হবে কর্মীদের। সংস্থার আর্থিক সঙ্কট কাটাতে অন্য কোনও উপায় নেই বলে জানিয়েছেন টুইটারের নয়া মালিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elon Musk Twitter layoff
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE