Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Elon Musk

Elon Musk: ভুয়ো অ্যাকাউন্টের তথ্য দেওয়া হয়নি, বড় সিদ্ধান্ত, টুইটার কিনছেন না ইলন মাস্ক!

৪,৪০০ কোটি ডলারের চুক্তি বাতিল! মাস্কের সিদ্ধান্তে ক্ষুব্ধ টুইটারের চেয়ারম্যান ব্রেট টেইলো জানান, এ ব্যাপারে আইনি পদক্ষেপ করবেন তাঁরা।

টুইটার চুক্তি বাতিল করলেন মাস্ক।

টুইটার চুক্তি বাতিল করলেন মাস্ক। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
সান ফ্রান্সিসকো শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ০৮:৫৭
Share: Save:

প্রায় ৪,৪০০ কোটি ডলারের টুইটার কেনার চুক্তি বাতিল করলেন আমেরিকার ধনকুবের ইলন মাস্ক। বিশ্বের ধনীতম ব্যক্তি তথা টেসলার মালিকের অভিযোগ, ভুয়ো টুইটার অ্যাকাউন্ট নিয়ে কোনও তথ্য তাঁকে দিতে পারেনি টুইটার সংস্থা। তাই টুইটার কেনার সিদ্ধান্ত থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছেন।

গত ২৫ এপ্রিল টুইটারের মালিকানা পান মাস্ক। প্রায় ৪,৪০০ কোটি ডলারে এই সংস্থাটি কেনেন তিনি। টুইটার কেনার জন্য ব্যাঙ্ক থেকে বিপুল অঙ্কের অর্থ ঋণও নেন। তা শোধ করার জন্য শেষ পর্যন্ত তাঁকে কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে হতে পারে বলে ইঙ্গিত দিয়েছিলেন তিনি। এমনকি, খরচ কমানোর উদ্দেশ্যে সংস্থার কিছু উচ্চপদস্থ কর্মীর বেতনও কমানো হতে পারে বলে ঋণদাতা সংস্থাগুলিকে জানিয়েছিলেন তিনি। কিছু দিন আগে টেসলা-য় কর্মখালি আছে বলে একটি টুইট করেন মাস্ক। তবে সে সব এ বার বিশ বাঁও জলে।

এ নিয়ে মাস্কের আইনজীবী জানান, টুইটারকে তাদের প্ল্যাটফর্মে জাল বা স্প্যাম অ্যাকাউন্টের তথ্য চেয়ে একাধিক অনুরোধ সত্ত্বেও তারা কোনও প্রতিক্রিয়া দেয়নি। তাই এই সিদ্ধান্ত থেকে সরে আসছেন তাঁরা।

মাস্কের এই সিদ্ধান্তে স্বভাবতই ক্ষুব্ধ টুইটার। সংস্থার চেয়ারম্যান ব্রেট টেইলো জানান, এ ব্যাপারে তাঁরা আইনি পদক্ষেপ করার পরিকল্পনা করছেন। অর্থাৎ, এর ফলে আমেরিকার ধনকুবের এবং ১৬ বছর পুরনো সান ফ্রান্সিসকোর সংস্থার মধ্যে দীর্ঘ আইনি লড়াই শুধু সময়ের অপেক্ষা বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Elon Musk twitter Twitter CEO
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE