Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Istanbul

Istanbul: শুধু বরফ আর বরফ! অনির্দিষ্টকালের জন্য বন্ধ ইউরোপের ব্যস্ততম বিমানবন্দর

প্রথম তুষারপাতের আনন্দে মজে ছিল ছোট-বড় সবাই। তাল কাটল দিন কয়েক আগে। ইস্তানবুল জুড়ে এখন পুরু বরফের চাদর...

পুরু বরফে ঢাকা ইস্তানবুল বিমানবন্দর।

পুরু বরফে ঢাকা ইস্তানবুল বিমানবন্দর। ছবি: সংবাদ সংস্থা

সংবাদ সংস্থা
ইস্তানবুল শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ১২:২৩
Share: Save:

বিরল তুষার ঝড়ে ধসে পড়েছে ইস্তানবুল বিমানবন্দরের কার্গো টার্মিনালের একাংশ। অবশেষে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হল ইউরোপের ব্যস্ততম বিমানবন্দরটিকে। পূর্ব ভূমধ্যসাগরে তুষার ঝড়ে বিধ্বস্ত আথেন্স। স্কুল-দোকান-বাজার বন্ধ হয়েছে আগেই। তার পর সোমবার থেকে বন্ধ হয়ে গেল মধ্য প্রাচ্য ও আফ্রিকা থেকে ইউরোপ ও এশিয়া যাতায়াতের গুরুত্বপূর্ণ আকাশপথ।

সংবাদ সংস্থাকে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ২০১৯ সালের পর এই প্রথম বার বন্ধ রাখতে হল ইস্তানবুল বিমানবন্দর। এতে বেশ অসুবিধায় পড়েছেন যাত্রীরা।শীতের মরসুমের গোড়ার দিক অবশ্য ইস্তানবুলবাসীর ভালই কাটছিল। প্রথম তুষারপাতের আনন্দে মজে ছিলেন ছোট-বড় সবাই। বিপর্যয় শুরু হল দিন কয়েক আগে। ভয়ঙ্কর তুষারপাতে বিধ্বস্ত তুরস্কের বৃহত্তম শহর। পুরু বরফের আস্তরণে ঢাকা পড়েছে রাস্তাঘাট। রাস্তা, হাইওয়ে, পার্কিং-লট সব সাদা! সাত তাড়াতাড়ি বন্ধ হয়ে যাচ্ছে শপিং মলগুলি। এমনকি খাবারের ডেলিভারি সার্ভিসও বন্ধ। আতান্তরে সাধারণ মানুষ।

ইতিমধ্যে ইস্তানবুল সরকারের তরফে গাড়ি চালকদের বিশেষ ভাবে সাবধান করা হয়েছে। আরোপ হয়েছে থ্রেস থেকে ইস্তানবুল প্রবেশের ক্ষেত্রে বিধিনিষেধ। আর তার মধ্যেই বন্ধ হয়ে গেল ইস্তানবুল বিমানন্দর। প্রসঙ্গত, গত বছর ৩ কোটি ৩৭ লক্ষ যাত্রী যাওয়া-আসা করেছেন এই বিমানবন্দরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Istanbul airport Snowfall Turkey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE