Advertisement
০৪ মে ২০২৪
Kabul Airport

Kabul Airport: রক্তজলে ভাসছে সারি সারি মৃতদেহ, কাবুল বিমানবন্দরে ভয়াবহ ছবি, ভিড় হাসপাতালে

আমেরিকার সেনা-ঘেরা অ্যাবি গেটের সামনে প্রথমে একটি বিস্ফোরণ হয়। ওই বিস্ফোরণের ঠিক পরেই শুরু হয় এলোপাথাড়ি গুলি-বর্ষণ।

ছবি- টুইটার থেকে

সংবাদ সংস্থা
কাবুল শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২১ ২২:১৬
Share: Save:

গোটা এলাকা জুড়ে অসহায়দের চিৎকার আর হাহাকার। অ্যাবি গেটের সামনে পড়ে রয়েছে সার সার রক্তাক্ত দেহ। রক্তজলে ভাসছে কিছু। হাত, পা টেনে শুকনো জায়গায় নিয়ে আসার চেষ্টা করছেন পরিবার-পরিজনেরা। বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরে জোড়া বিস্ফোরণের পর এমনই সহ ছবি ও ভিডিয়ো ছড়িয়ে পড়ল নেটমাধ্যমে। আমেরিকার সেনা-ঘেরা অ্যাবি গেটের সামনে প্রথমে একটি আত্মঘাতী বিস্ফোরণ হয়। ওই বিস্ফোরণের ঠিক পরেই শুরু হয় এলোপাথাড়ি গুলি-বর্ষণ। গোটা ঘটনায় এখনও পর্যন্ত শিশু-সহ ১৩ জনের মৃত্যুর খবর মিলেছে। অন্তত ৫২ আহত হয়েছে দুই বিস্ফোরণের জেরে, এমনটাই জানিয়েছেন এক তালিবান মুখপাত্র। কিন্তু মৃত্যু ও আহতের সংখ্যা আরও বেশি হতে পারেই বলেই দাবি করা হচ্ছে বিভিন্ন সূত্রে।

দেশ ছাড়তে চেয়ে আমেরিকান সেনার নিয়ন্ত্রণে থাকা ওই গেটের কাছে জড়ো হয়েছিলেন প্রচুর আফগান। হামলায় লক্ষ্য তাঁরাই ছিলেন কি না, তা এখনও স্পষ্ট নয়। তবে ওয়াশিংটনের দাবি, আইএস জঙ্গি সংগঠনের ‘খোরাসান’ শাখা এই হামলা চালিয়েছে। ঘটনায় তিন আমেরিকার সেনা ও একাধিক তালিব যোদ্ধা আহত হয়েছেন বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, কয়েক দিন আগেই পেন্টাগনের তরফে এমন হামলার আশঙ্কা প্রকাশ করা হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kabul Airport
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE