Advertisement
০৫ মে ২০২৪
Pakistan Blast

উত্তর-পশ্চিম পাকিস্তানে বিস্ফোরণ, নিহত অন্তত পাঁচ, আহত ২১ জন, লক্ষ্য ছিল পুলিশ

ডেরা ইসমাইল খান শহরটি আফগানিস্তান সীমান্তের কাছে। আশপাশের রয়েছে জনজাতি অধ্যুষিত জেলা, যেখানে আইনশৃঙ্খলার অবস্থা ভাল নয়। এই এলাকায় দীর্ঘ দিন ধরে ইসলামিক জঙ্গিদের ঘাঁটি রয়েছে।

image of pakistan blast

উত্তর-পশ্চিম পাকিস্তানে বিস্ফোরণ। ছবি: এএফপি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইসলামাবাদ শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২৩ ১৫:৫৭
Share: Save:

নিরাপত্তা রক্ষীদের নিশানা করে বিস্ফোরণ পাকিস্তানে। উত্তর-পশ্চিম পাকিস্তানের ডেরা ইসমাইল খান শহরে পুলিশ প্রহরা লক্ষ্য করে শুক্রবার সকালে বিস্ফোরণ। উদ্ধারকারী আধিকারিক আইজাজ মেহমুদ জানিয়েছেন, এই ঘটনায় মারা গিয়েছেন পাঁচ জন। আহত ২১ জন। এখনও পর্যন্ত কোনও জঙ্গি গোষ্ঠী এর দায় স্বীকার করেনি।

এই ডেরা ইসমাইল খান শহরটি আফগানিস্তান সীমান্তের কাছে। আশপাশের রয়েছে জনজাতি অধ্যুষিত জেলা, যেখানে আইনশৃঙ্খলার অবস্থা ভাল নয়। রয়টার্সের রিপোর্ট বলছে, এই এলাকায় দীর্ঘ দিন ধরে দেশি এবং বিদেশি ইসলামিক জঙ্গিদের ঘাঁটি রয়েছে। মনে করা হচ্ছে, শুক্রবারের বিস্ফোরণের নেপথ্যে রয়েছে এ রকমই কোনও জঙ্গি গোষ্ঠী। পুলিশি প্রহরা লক্ষ্য করে আত্মঘাতী বিস্ফোরণ ঘটানো হয়েছে বা আশপাশে কোথাও বোমা রাখা ছিল।

পাকিস্তানের স্থানীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। বিস্ফোরণের পর গুলির শব্দও শোনা গিয়েছে।

গত বছর নভেম্বরে পাকিস্তানি সরকারের সঙ্গে অস্ত্রবিরতি চুক্তি শেষ হয়েছে তেহরিক-ই তালিবান পাকিস্তান (টিটিপি)-র। তার পর থেকে বালুচিস্তান, খাইবার পাখতুনখোয়াতে সন্ত্রাস হামলা বেড়েছে। ৩১ অক্টোবর ডেরা ইসমাইল খান শহরেই অজ্ঞাতপরিচয় জঙ্গিদের গুলিতে নিহত হন এক পুলিশ কর্মী। ওই একই দিনে দক্ষিণ ওয়াজিরিস্তান জেলায় বিস্ফোরণে নিহত হয়েছেন দুই জওয়ান। জুলাই মাসে বালুচিস্তানে আর এক জঙ্গি হামলায় নিহত হয়েছিলেন ১২ জন জওয়ান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Blast Blast Baluchistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE