Advertisement
১৬ মে ২০২৪
imran khan

দলীয় অ্যাকাউন্টে ঢুকেছে ১৭ কোটিরও বেশি টাকা, ইমরানদের বিরুদ্ধে মামলা রুজু পাক তদন্ত সংস্থার

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন ডট কমের একটি প্রতিবেদন অনুযায়ী, ইসলামাবাদে ফেডারাল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ)-র কর্পোরেট ব্যাঙ্কিং সার্কলের মাধ্যমে এই মামলা রুজু করা হয়েছে।

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২২ ২২:৫৫
Share: Save:

বিদেশি মুদ্রা আইন লঙ্ঘনের অভিযোগে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে মামলা রুজু করল সে দেশের তদন্তকারী সংস্থা। ইমরান-সহ এই মামলায় তাঁর দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর ফাইনান্সিয়াল টিম এবং সে দেশের একটি বেসরকারি ব্যাঙ্কের ম্যানেজারের বিরুদ্ধে অভিযোগ উঠেছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম ডন ডট কমের একটি প্রতিবেদন অনুযায়ী, ইসলামাবাদে ফেডারাল ইনভেস্টিগেশন এজেন্সি (এফআইএ)-র কর্পোরেট ব্যাঙ্কিং সার্কলের মাধ্যমে এই মামলা রুজু করা হয়েছে। এফআইআরে দাবি, ‘অসদুপায়ে অর্জিত’ বিপুল অর্থ ইমরানের দলের নামে নথিভুক্ত একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা করেছেন উটন ক্রিকেট লিমিটেডের মালিক আরিফ মাসুদ নকভি। ইউনাইটেড ব্যাঙ্ক লিমিটেড (ইউবিএল) নামের ওই ব্যাঙ্কের অ্যাকাউন্টটি পিটিআইয়ের নামে নথিভুক্ত বলে দাবি। এফআইআরে ইমরান ছাড়াও সর্দার আজহার তারিক খান, সইফুল্লা খান নিয়াজি, সৈয়দ ইউনুস আলি রাজা, আমের মাহমুদ কিয়ানি, তারিক রহিম শেখ, তারিক শফি, ফয়জল মকবুল শেখ, হামিদ জামান এবং মঞ্জুন আহমেদ চৌধরির নাম রয়েছে বলে পাক সংবাদমাধ্যম সূত্রে খবর।

এফআইআরে দাবি, অ্যাকাউন্টির সুবিধাভোগী হিসাবে ঘোষিত ইমরানের দলের ওই নেতারা বিদেশি মুদ্রা আইন লঙ্ঘন করেছেন। অন্য দিকে, নকভির বিরুদ্ধে এই অভিযোগ ছাড়াও ব্রিটেন এবং আমেরিকায় বিনিয়োগকারীদের অর্থ তছরুপের অভিযোগে মামলা ঝুলছে বলে পাক সংবাদমাধ্যমে দাবি।

পাক তদন্তকারী সংস্থার দাবি, নির্বাচন কমিশনের কাছে নকভি মিথ্যা হলফনামা জমাদিয়েছিল ইমরানের দল। হলফনামায় বলা হয়েছিল, উটন ক্রিকেট লিমিটেডের অ্যাকাউন্টে সংগৃহীত সমস্ত অর্থ পিটিআইয়ের অ্যাকাউন্টে জমা দেওয়া হয়েছিল। তবে বাস্তবে তা ভুয়ো হলফনামা। উটনের অ্যাকাউন্ট থেকে পাকিস্তানের আরও ২টি অ্যাকাউন্টে লেনদেন হয়। অন্য দিকে, গত মাসে পিটিআইয়ের বিরুদ্ধে নিষিদ্ধ তহবিল মামলার রায়ে নির্বাচন কমিশন রায় দিয়েছিল, উটন ক্রিকেট লিমিটেডের কাছ থেকে ১৭ কোটি ৪৪ লক্ষ ১৬ হাজার ৪৭০ টাকার ‘ইচ্ছুক প্রাপক’ ইমরানের দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

imran khan Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE