Advertisement
১৫ মে ২০২৪
Imran Khan

আট দিনের হেফাজতে ইমরান! আদালতে নালিশ, ‘ধীরে ধীরে মেরে ফেলার ওষুধ ঢোকাচ্ছে শরীরে’

মঙ্গলবার গ্রেফতার করার পর বুধবারই আদালতে পেশ করা হয় ইমরানকে। পাকিস্তানের দুর্নীতি দমন বিভাগ ন্যাব বা ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো ১০ দিনের হেফাজত চেয়েছিল ইমরানের।

Imran Khan sent to 8 day custody

ইমরানকে মঙ্গলবার গ্রেফতার করার পরই রাতারাতি এক অজানা জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
ইসলামাবাদ শেষ আপডেট: ১০ মে ২০২৩ ১৮:৩০
Share: Save:

হেফাজতে থাকাকালীন শারীরিক অত্যাচারের শিকার হয়েছেন— আদালতকে জানিয়েছিলেন ইমরান খান। বুধবার দেশের প্রাক্তন প্রধানমন্ত্রীর এই অভিযোগ শুনেও তাঁকে আরও ৮ দিন হেফজতে রাখার নির্দেশ দিয়েছে পাকিস্তানের আদালত।

মঙ্গলবারই ইসলামাবাদ থেকে গ্রেফতার করা হয়েছে ইমরানকে। বুধবার তাঁকে আদালতে পেশ করা হয়। পাকিস্তানের দুর্নীতি দমন বিভাগ ন্যাব বা ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো ১০ দিনের হেফাজত চেয়েছিল ইমরানের। আদালত সেই আর্জি পুরোপুরি মঞ্জুর করেনি। তবে ন্যাবের হাতেই আগামী ৮ দিনের জন্য তুলে দিয়েছে ইমরানকে।

আলকাদির ভূমি দুর্নীতি মামলায় অভিযুক্ত ইমরানকে মঙ্গলবার গ্রেফতার করার পরই রাতারাতি এক অজানা জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। বুধবার তাঁকে আদালতে পেশ করার নিয়ম থাকলেও প্রকাশ্যে আনা হয়নি ইমরানকে। তাঁর জন্য বিশেষ রুদ্ধদ্বার আদালত বসেছিল পাকিস্তান পুলিশের সদর দফতরেই। স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, আদালতে শুনানির সময় ইমরান বিচারককে জানান, হেফাজতে থাকাকালীন গত ২৪ ঘণ্টায় তাঁর উপর অমানবিক অত্যাচার করা হয়েছে। এমনকি, শৌচের প্রয়োজন পড়লে শৌচাগারেও যেতে দেওয়া হয়নি তাঁকে।

পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান। আদালতকে তিনি বুধবার জানিয়েছেন, হেফাজতে থাকাকালীন তাঁকে ইঞ্জেকশন দেওয়া হয়েছে। ওই ইঞ্জেকশন তাঁকে ধীরে ধীরে হৃদ্‌রোগের দিকে টেনে নিয়ে যাবে বলে আদালতকে জানিয়েছেন ইমরান। আদালত অবশ্য জানিয়েছেন আগামী ১৭ মে আবার প্রাক্তন প্রধানমন্ত্রীর বক্তব্য শুনবে তারা।

প্রাক্তন তারকা ক্রিকেটার থেকে রাজনীতিবিদ হওয়া ইমরান দেশে এবং দেশের বাইরেও নানা কারণে জনপ্রিয়। সেই ইমরানকে মঙ্গলবার গ্রেফতার করার পর দেশ জুড়ে শোরগোল উঠেছিল। রাজনৈতিক নজরদাররা মনে করছেন, প্রকাশ্যে ইমরানকে নিয়ে এলে জনমতে প্রভাব পড়তে পারে এই অনুমান করেই তাঁকে রুদ্ধদ্বার আদালতে পেশ করা হয়।

পাকিস্তানের জাতীয় ক্রিকেট দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান। আদালতকে তিনি বুধবার জানিয়েছেন, হেফাজতে থাকাকালীন তাঁকে ইঞ্জেকশন দেওয়া হয়েছে। ওই ইঞ্জেকশন তাঁকে ধীরে ধীরে হৃদরোগের দিকে টেনে নিয়ে যাবে বলে আদালতকে জানিয়েছেন ইমরান। আদালত অবশ্য জানিয়েছেন আগামী ১৭ মে আবার প্রাক্তন প্রধানমন্ত্রীর বক্তব্য শুনবে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Imran Khan Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE