Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
Donald Trump

Donald Trump: জাতীয় নথি অবহেলায় রাখেন ট্রাম্প, অভিযোগ

৩২ পাতার ওই হলফনামায় এই ঘটনার সাক্ষীদের নিরাপত্তার দিকে বিশেষ জোর দেওয়ার কথাও বলা হয়েছে এফবিআইয়ের তরফে।

ডোনাল্ড ট্রাম্প।

ডোনাল্ড ট্রাম্প। — ফাইল চিত্র।

ওয়াশিংটন শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ০৭:৫৭
Share: Save:

সংবাদপত্র, পত্রিকা এবং কিছু ব্যক্তিগত চিঠিপত্রের মধ্যে অবহেলায় রাখা দেশের গুরুত্বপূর্ণ সব নথি! বছরের গোড়ায় প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ফ্লরিডার বাড়ি থেকে যে ১৫টি বাক্স উদ্ধার হয়েছিল তার মধ্যে এ ভাবেই গড়াগড়ি খেতে দেখা যায় নথিগুলি। গত কাল প্রকাশিত এক হলফনামায় এই কথা জানিয়েছে আমেরিকার গোয়েন্দা সংস্থা এফবিআই।

Advertisement

ফ্লরিডার প্রাসাদোপম সেই বাড়িতে দেশের গুরুত্বপূর্ণ নথি রাখার অনুমতি ছিল না ট্রাম্পের। তা সত্ত্বেও কী করে তা সেখানে রাখা হল, তা নিয়েই প্রশ্ন তোলা হয়েছে এফবিআইয়ের তরফে। কোর্ট পেপারেও এই বিষয়টি বিশেষ ভাবে উল্লেখ করেছে তারা।

৩২ পাতার ওই হলফনামায় এই ঘটনার সাক্ষীদের নিরাপত্তার দিকে বিশেষ জোর দেওয়ার কথাও বলা হয়েছে এফবিআইয়ের তরফে। পাশাপাশি সরকারি নথি বেআইনি ভাবে কারও বাড়িতে রাখা যে দেশের জন্য কতটা ঝুঁকির তা নিয়েও বিস্তারিত ব্যাখা রয়েছে সেখানে।

দেশের জন্য বিশেষ তাৎপর্যপূর্ণ নথি এমন অযত্নে রাখার পাশাপাশি মাসের পর মাস সরকারি আধিকারিকেদের তা উদ্ধার করার চেষ্টাকে বুড়ো আঙুল দেখিয়ে নথিগুলি ফেরত না-দেওয়ার জেরে ট্রাম্প যে বড় মাপের সমস্যায় পড়লেন তা এক রকম নিশ্চিত বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞেরা। ফলে ২০২৪ সালে ট্রাম্প প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে ফের শামিল হওয়ার যতই স্বপ্ন দেখুন না কেন, এই বিষয়টি যে তাঁর সামনে বড় অন্তরায় হয়ে দাঁড়াতে পারে তা নিয়ে এক প্রকার নিশ্চিত তাঁরা। সংবাদ সংস্থা

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.