Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Emmanuel Macron

কিছুতেই ছাতা ছাড়বেন না, ফরাসি প্রেসিডেন্টের অতিথি অ্যাপ্যায়নে মুগ্ধ নেটদুনিয়া

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁ অতিথি হিসাবে আসা স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে বুধবার যে সৌজন্য দেখিয়েছেন তার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে।

ছাতা ধরে ফরাসি প্রেসিডেন্ট।

ছাতা ধরে ফরাসি প্রেসিডেন্ট। ছবি— রয়টার্স।

সংবাদ সংস্থা
প্যারিস শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২১ ১৩:৫৭
Share: Save:

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রঁ অতিথি হিসাবে আসা স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে বুধবার যে সৌজন্য দেখিয়েছেন তার ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সমাজমাধ্যমে। সেখানে দেখা গিয়েছে, অন্য দেশের রাষ্ট্রপ্রধানের মাথায় ছাতা ধরে রয়েছেন ম্যাক্রঁ। এই সৌজন্যের জন্য ফরাসি প্রেসিডেন্টের প্রশংসায় পঞ্চমুখ নেটাগরিকরা।

ফরাসি প্রেসিডেন্ট থাকেন প্যারিসের এলিজে প্রাসাদে। সম্প্রতি সেখানে এসেছিলেন স্লোভাক প্রধানমন্ত্রী ইগর মাচোভিচ। বুধবার প্রাসাদের বাইরে এক অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। সে সময় বৃষ্টি নামায় প্রেসিডেন্টের সহযোগীরা ছাতা নিয়ে আসেন। মহিলা সহযোগীর থেকে ছাতা নিয়ে ইগরের মাথায় নিজেই ধরেছিলেন ম্যাক্রঁ। তাঁর মাথাতে অন্য একটি ছাতা ধরেছিলেন অপর এক মহিলা সহযোগী।

সে সময় এক সহযোগী ফরাসি প্রেসিডেন্টের হাতে থাকা ছাতা ধরতে এলে তাঁকে ফিরিয়ে দিয়েছিলেন তিনি। নিজেই ধরেছিলেন ছাতা। এর পর সাংবাদিক বৈঠক শেষ হলে দুই রাষ্ট্রপ্রধান যখন এলিজে প্রাসাদের সিঁড়িতে উঠছেন, তখনও বৃষ্টি পড়ছে। সে সময়ও স্লোভাক প্রধানমন্ত্রীর মাথায় ছাতা ধরেছিলেন ম্যাক্রঁই। এক সহযোগী এলেও তাঁর থেকে সাহায্য নেননি। ফরাসি প্রেসিডেন্টের ছাতা না ছাড়ার এই মানসিকতা দেখে আপ্লুত নেটাগরিকরাও। দেখুন সেই ভিডিয়ো—

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Emmanuel Macron French President
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE