Advertisement
৩০ এপ্রিল ২০২৪
USA

পাথরের মতো দেখতে! পার্কে ঘুরতে গিয়ে ৭.৬ ক্যারাটের হিরে কুড়িয়ে পেলেন তরুণ

ফ্লোরিডায় একটি অনুষ্ঠান উপলক্ষে গিয়েছিলেন জুলিয়েন। সেখান থেকে বন্ধুদের সঙ্গে দেখা করার পরিকল্পনা ছিল তাঁর। যাওয়ার পথে আমেরিকার পার্কে ঘুরতে যান তিনি।

(বাঁ দিকে) জুলিয়েন নাভাস এবং (ডান দিকে) ৭.৬ ক্যারাট হিরে।

(বাঁ দিকে) জুলিয়েন নাভাস এবং (ডান দিকে) ৭.৬ ক্যারাট হিরে। —ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০২৪ ১৪:২৭
Share: Save:

মূল্যবান ধনরত্নের জন্য বিখ্যাত আমেরিকার ডায়মন্ডস স্টেট পার্ক। ফ্রান্স থেকে সেখানেই ঘুরতে গিয়েছিলেন জুলিয়েন নাভাস। তবে ঘুরতে গিয়ে যে হিরের সন্ধান পাবেন, তা ভাবতে পারেননি তিনি। ১১ জানুয়ারি আমেরিকার ওই পার্কে ঘোরার সময় ৭.৬ ক্যারাট ওজনের হিরে খুঁজে পান জুলিয়েন। গাঢ় বাদামি রঙের হিরে দেখে প্রথমে চিনতে পারেননি তিনি।

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, ফ্লোরিডায় একটি অনুষ্ঠান উপলক্ষে গিয়েছিলেন জুলিয়েন। সেখান থেকে বন্ধুদের সঙ্গে দেখা করার পরিকল্পনা ছিল তাঁর। যাওয়ার পথে আমেরিকার পার্কে ঘুরতে যান তিনি। পার্কে ঘুরতে ঘুরতে হঠাৎ বিশালাকার একটি হিরে খুঁজে পান জুলিয়েন। পার্ক কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে যে, ওই হিরের ওজন ৭.৬ ক্যারাট।

এই প্রসঙ্গে জুলিয়েন বলেন, ‘‘এমন ভাবে হিরে খুঁজে পাব তা স্বপ্নেও ভাবিনি। আমার বাগ্‌দত্তাকে আগে জানাব আমি ঠিক কী খুঁজে পেয়েছি।’’

হিরে নিয়ে জুলিয়েন কী করবেন তা জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘‘এই হিরে দু’ভাগে ভাগ করে এক ভাগ আমার বাগ্‌দত্তাকে উপহার দেব। দ্বিতীয় ভাগটি আমার কন্যাকে দেব। আমার কাছে তা স্মৃতিস্বরূপ রয়ে যাবে।’’ ভবিষ্যতে কন্যাকে নিয়ে আবার এই পার্কে ঘুরতে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন জুলিয়েন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

USA Diamond france Americans Tourist
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE