Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Google

Hiring in Google: গুগলে কর্মী নিয়োগ দু’সপ্তাহ স্থগিত, বাকি মাসগুলিতে ধীর গতিতে কর্মসংস্থান

মুদ্রাস্ফীতি ঊর্ধ্বমুখী হওয়ার কারণে ইতিমধ্যেই ১,৮০,০০০ কর্মীকে ছাঁটাই করেছে আমেরিকার আরও এক বহুজাতিক তথ্যপ্রযুক্তি সংস্থা মাইক্রোসফ্‌ট।

গুগলের দাবি, ‘গুরুত্বপূর্ণ’ পদে ইঞ্জিনিয়ার-সহ কর্মীদের নিয়োগ করা হতে পারে।

গুগলের দাবি, ‘গুরুত্বপূর্ণ’ পদে ইঞ্জিনিয়ার-সহ কর্মীদের নিয়োগ করা হতে পারে। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২১ জুলাই ২০২২ ১৫:৪২
Share: Save:

আগামী দু’সপ্তাহের জন্য সংস্থায় নতুন কর্মী নিয়োগ স্থগিত রাখার সিদ্ধান্ত নিল গুগল। আমেরিকার ওই বহুজাতিক সংস্থার সিইও সুন্দর পিচাই অবশ্য আগেই জানিয়েছিলেন, বছরভর ধীর গতিতে কর্মী নিয়োগ চলবে। তবে সম্প্রতি একটি ‘ইন্টারনাল মেমো’ পাঠিয়ে সংস্থার কর্মীদের পিচাই জানিয়েছেন যে দু’সপ্তাহ পুরোপুরি বন্ধ থাকবে নিয়োগ।

মুদ্রাস্ফীতি ঊর্ধ্বমুখী হওয়ার কারণে ইতিমধ্যেই ১,৮০,০০০ কর্মীকে ছাঁটাই করেছে আমেরিকার আরও এক বহুজাতিক তথ্যপ্রযুক্তি সংস্থা মাইক্রোসফ্‌ট। যদিও নিজেদের কর্মীদের কাছে গুগলের দাবি, ‘গুরুত্বপূর্ণ’ পদে ইঞ্জিনিয়ার-সহ কর্মীদের নিয়োগ করা হতে পারে।

প্রসঙ্গত, চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে অন্তত ১০,০০০ কর্মী নিয়োগ করেছে গুগল। তবে ২৬ জুলাইয়ে আসন্ন প্রকাশিত ত্রৈমাসিকের খতিয়ানে সংস্থার মুনাফা পড়তির দিকে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। গুগলের সাম্প্রতিক সিদ্ধান্তের পিছনে এটি একটি কারণ বলে মনে করছেন অনেকে।

দু’সপ্তাহের জন্য কর্মী নিয়োগ বন্ধ রাখা হলেও এই সময়কালে সংস্থার কর্মীসংখ্যার চাহিদা পর্যালোচনা করা হবে বলে জানিয়েছেন গুগলের সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট প্রভাকর রাঘবন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Google Sundar Pichai Employment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE