Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

আইফোন কিনতে বলছেন গুগলের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট!

সংবাদ সংস্থা
০১ অগস্ট ২০১৭ ১৯:১৪
ছবির ইনসেটে প্রাক্তন গুগল কর্তা বিবেক ‘ভিক’ পল গুন্দোত্রা।

ছবির ইনসেটে প্রাক্তন গুগল কর্তা বিবেক ‘ভিক’ পল গুন্দোত্রা।

প্রাক্তন গুগল কর্তার মুখে শোনা গেল গুগলেরই নিন্দে! এমনকী, অ্যান্ড্রয়েড ফোনের বদলে আইফোন কেনারও ‘নিদান’ দিলেন তিনি। তিন বছর আগে যে মানুষটি বলেছিলেন অ্যাপলের থেকে অ্যান্ড্রয়ডই বেটার, আজ রাতারাতি সে মত পাল্টে ফেললেন গুগলের প্রাক্তন ভাইস প্রসিডেন্ট ভিক গুন্দোত্রা।

আরও পড়ুন- শ্যাম্পেন খেয়ে ঘুমিয়ে পড়ল চোর! ঘুম ভাঙল পুলিশের গুঁতোয়

শনিবার ফেসবুকে পেজে তাঁর সন্তানদের ছবি পোস্ট করে গুন্দোত্রা লেখেন, ডিএসএলআর ক্যামেরার ছবিকেও হার মানায় এই আইফোন সেভেন। রেস্তোরাঁয় ডিনার করার সময় ডিএসএলআর ক্যামেরা আনতে ভুলে গিয়েছিলেন গুন্দোত্রা। সে সময় তাঁর কাছে থাকা আইফোন সেভেন দিয়ে ফ্ল্যাশ ছাড়াই ছবি তোলেন। অসাধারণ ছবি ওঠার জন্য ধন্যবাদ জানান অ্যাপলকে।

Advertisement

মাইক্রোসফট ছেড়ে ২০০৭ সালে গুগলে যোগ দেন ভারতীয় বংশোদ্ভূত বিবেক ‘ভিক’ পল গুন্দোত্রা। পরে গুগলের সোশ্যাল প্ল্যাটফর্ম গুগল প্লাসের ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পান। অ্যান্ড্রয়েড ফোনের বেশি কিছু সমস্যা নিয়ে প্রশ্নও তোলেন গুন্দোত্রা। অ্যান্ড্রয়েড হল ওপেন সোর্স অপারেটিং সিস্টেম। সে ক্ষেত্রে দেখা গিয়েছে ফোটো অপশনে দ্বিবিভক্ত রয়েছে স্যামসাং ফোনে। ক্যামেরা ব্যবহার করার জন্য স্যামসাং ক্যামেরা নাকি অ্যান্ড্রয়েড ক্যামেরা ব্যবহার করা উচিত। স্যামসাং গ্যালারি নাকি গুগল ফোটো কোনটা বেশি সুবিধাজনক। এ নিয়ে প্রায়শই ধন্দে থাকেন স্মার্টফোন ব্যবহারকারীরা। তবে, একদা গুগলের কর্তা আজ যে ভাবে অ্যান্ড্রয়েডের সঙ্গে অ্যাপলের আইফোনের তুলনা টানছেন, তাতে অনেকেই অবাক হয়েছেন। তবে, গুন্দোত্রা নিজের পছন্দ স্পষ্ট করেছেন, “ভাল ছবি পেতে আমি কখনই অ্যান্ড্রয়েড ফোন কিনব না। আইফোনকেই পছন্দ করব।”

আরও পড়ুন

Advertisement