Advertisement
১৭ মে ২০২৪
Hamas Attack

বাড়িতে ঢুকে ইজ়রায়েলি মহিলাকে খুন হামাসের, দেখা গেল ফেসবুক লাইভেও

গত চার দিন ধরে হামাস জঙ্গিদের সঙ্গে ইজ়রায়েলের সংঘর্ষ চলছে। তাতে ইতিমধ্যে মারা গিয়েছেন অন্তত ১,৬০০ জন। ইজ়রায়েলের শহরে ঢুকে গুলি চালাচ্ছে হামাস সশস্ত্র গোষ্ঠী।

image of conflict in Gaza

হামাস এবং ইজ়রায়েলের সংঘর্ষে মৃত শিশু। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
গাজ়া শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২৩ ১৫:৩৪
Share: Save:

বাড়িতে ঢুকে এক ইজ়রায়েলি মহিলাকে খুন করল হামাস গোষ্ঠী। খুনের লাইভ করল ফেসবুকে। মৃতের নাতনি সংবাদমাধ্যমকে জানালেন, খুনের ঘটনা দিদিমার ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করা ভিডিয়ো থেকে জানতে পেরেছেন তিনি। মৃতার বাড়ি কোথায়, তা অবশ্য প্রকাশ করা হয়নি।

তরুণী জানালেন, তাঁর মাকে প্রথম ফোনটা করেন তাঁর মাসি। ফোন করে ফেসবুক খুলতে বলেন। তরুণী বলেন, ‘‘আমার মা মোবাইলে ফেসবুক খুলতে পারছিলেন না। তিনি কাঁপছিলেন। আমি খুলে যা দেখলাম, তা ভাবতেও পারিনি। আমার দিদিমা খুন হয়ে বাড়ির মেঝেতে পড়ে রয়েছেন। ছড়িয়ে রয়েছে রক্ত। জঙ্গিরা দিদিমার ফোন নিয়ে তা দিয়ে ভিডিয়ো করে। তার পর সেই ভিডিয়ো পোস্ট করে তাঁরই ফেসবুক অ্যাকাউন্টে।’’

গত চার দিন ধরে হামাস জঙ্গিদের সঙ্গে ইজ়রায়েলের সংঘর্ষ চলছে। তাতে ইতিমধ্যে মারা গিয়েছেন অন্তত ১,৬০০ জন। ইজ়রায়েলের শহরে ঢুকে গুলি চালাচ্ছে হামাস সশস্ত্র গোষ্ঠী। পাল্টা গাজ়ায় বিমানহানা চালাচ্ছে ইজ়রায়েল। দুই পক্ষই একে অন্যের সেনা, নাগরিককে বন্দি করছে। সেই ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। গাজ়া সংলগ্ন শহর থেকে কয়েক হাজার নাগরিককে সরিয়ে নিয়েছে ইজ়রায়েল। ইজ়রায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু কড়া হুঁশিয়ারি দিয়েছেন হামাসকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hamas Attack Gaza Strip israel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE