Advertisement
৩০ জানুয়ারি ২০২৩
prince Harry

ছেলের ছবি তুলছে ড্রোন, পাপারাৎজ়ির বিরুদ্ধে কোর্টে হ্যারি-মেগান

সম্প্রতি মালিবুতে আর্চির একটি ছবি বিক্রির চেষ্টার খবর প্রকাশ্যে আসে। ছবিটি বাড়ির ভিতরে তোলা হলেও তা বাইরে তোলা হয়েছে বলে দাবি করা হয় পাপারাৎজ়িদের পক্ষ থেকে।

সস্ত্রীক প্রিন্স হ্যারি—ছবি:সোশ্যাল মিডিয়া

সস্ত্রীক প্রিন্স হ্যারি—ছবি:সোশ্যাল মিডিয়া

সংবাদ সংস্থা
লস অ্যাঞ্জেলেস শেষ আপডেট: ২৫ জুলাই ২০২০ ০৫:২৬
Share: Save:

মাত্র চোদ্দ মাস বয়স তার। কিন্তু সেই একরত্তির ছবি তোলার জন্যই উন্মুখ হয়ে থাকেন দুনিয়ার সেরা চিত্রগ্রাহকেরা। ড্রোন এবং হেলিকপ্টারের মাধ্যমে সম্প্রতি একরত্তির ক্যালিফর্নিয়ার বাড়িতে ‘উঁকি’ দিয়েছিলেন এক দল পাপারাৎজ়ি। পুত্র আর্চির ছবি তোলার অভিযোগে সেই পাপারাৎজ়িদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ করলেন প্রিন্স হ্যারি এবং তাঁর স্ত্রী মেগান, ডাচেস অব সাসেক্স। বৃহস্পতিবার আর্চির ‘ব্যক্তি পরিসরে লাগাতার অনধিকার প্রবেশ’-এর দায়ে এক ঝাঁক অজ্ঞাতপরিচয় আলোকচিত্রীর বিরুদ্ধে ক্যালিফর্নিয়ার এক উচ্চ আদালতে মামলা দায়ের করেছেন তাঁরা।
হ্যারি এবং মেগান তাঁদের অভিযোগপত্রে জানিয়েছেন, আর্চিকে ক্যামেরাবন্দি করতে পাপারাৎজ়িরা শুধু আকাশ পথকেই কাজে লাগাননি, তাঁদের বাড়ির পাঁচিলে ফুটো করে ক্যামেরাও তাক করার অভিযোগ রয়েছে তাঁদের বিরুদ্ধে। পাশাপাশি তাঁদের শিশুপুত্রের ছবির সঙ্গে ‘বিভ্রান্তিকর’ ক্যাপশন ব্যবহারের অভিযোগও এনেছেন রাজ-দম্পতি। এই প্রসঙ্গে তাঁদের বলতে শোনা গিয়েছে, ‘‘অনেক সময়েই বাড়ির বাগানে তোলা ছবিকে বাইরে কোথাও তোলা হয়েছে বলে চালিয়ে দেওয়া হয়েছে।’’
হ্যারি এবং মেগানের আইনজীবীর তরফে জানানো হয়েছে, ডিউক এবং ডাচেস অব সাসেক্স কোনও ‘বিশেষ ব্যবস্থা’ চাইছেন না। তাঁদের পারিবারিক গোপনীয়তাটুকু যাতে লঙ্ঘিত না হয়, তা অন্তত নিশ্চিত করুক প্রশাসন।
সম্প্রতি মালিবুতে আর্চির একটি ছবি বিক্রির চেষ্টার খবর প্রকাশ্যে আসে। ছবিটি বাড়ির ভিতরে তোলা হলেও তা বাইরে তোলা হয়েছে বলে দাবি করা হয় পাপারাৎজ়িদের পক্ষ থেকে। সেই থেকেই এই বিবাদের সূত্রপাত বলে মনে করছেন অনেকের। ছবিটি ঠিক কার তোলা হ্যারি-মেগানের কাছে তা স্পষ্ট না-হওয়ায় ‘অজ্ঞাতপরিচয়’ অভিযুক্তদের নামেই মামলা করা হয়েছে। ফলে যাঁরাই ওই ছবি বিক্রির চেষ্টা করবেন, এখন তাঁরা সকলেই আইনি পদক্ষেপের আওতায় পড়বেন।
পাপারাৎজ়িদের বিরুদ্ধে এর আগেও একাধিক বার সরব হয়েছেন প্রিন্স হ্যারি। তাঁর মা, ডায়ানার মৃত্যুর জন্যও সরাসরি পাপারাৎজ়িদের বিরুদ্ধে তোপ দেগেছিলেন তিনি। এমনকি পাপারাৎজ়িরা তাঁর স্ত্রী মেগানকেও নিশানা করছেন বলে গত বছরই অভিযোগ করেছিলেন হ্যারি। পুত্র আর্চির ক্ষেত্রেও সেই একই ঘটনার পুনরাবৃত্তি হওয়ায় ফের হয়তো পুরনো ‘প্রতিপক্ষের’ বিরুদ্ধে তোপ দাগতে বাধ্য হলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.