Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

Twitter: টুইটারের নতুন সিইও বম্বে আইআইটি-র প্রাক্তনী পরাগ আগরওয়াল

সংবাদ সংস্থা
ওয়াশিংটন ৩০ নভেম্বর ২০২১ ০২:২৮
পরাগ আগরওয়াল

পরাগ আগরওয়াল

যাবতীয় জল্পনার অবসান! টুইটারের শীর্ষ পদ থেকে ইস্তফা দিলেন জ্যাক ডরসি। তাঁর জায়গায় এই মাইক্রোব্লগিং সাইটের চিফ এগ্‌জিকিউটিভ অফিসার (সিইও)-এর দায়িত্বে এলেন পরাগ আগরওয়াল।

সোমবার ইস্তফার কথা ঘোষণা করে টুইটারের কর্মীদের উদ্দেশে ডরসি লিখেছেন, ‘জানি না, কেউ জানেন কি না, তবে আমি টুইটার থেকে ইস্তফা দিয়েছি। প্রায় ১৬ বছর ধরে আমাদের সংস্থার সহ-প্রতিষ্ঠাতা থেকে সিইও, কখনও চেয়ারম্যান থেকে এগ্‌জিকিউটিভ চেয়ারম্যান, কখনও আবার ইন্টেরিম সিইও... । অবশেষে সিদ্ধান্ত নিলাম যে আমার সরে যাওয়ার সময় এসেছে।’
৪৫ বছরের ডরসির ইস্তফা নিয়ে বেশ কিছু কাল ধরেই জল্পনা চলছিল সিলিকন ভ্যালি-র অন্দরে। অবশেষে তা সত্যি বলে জানালেন ডরসি স্বয়ং। তাঁর জায়গায় টুইটারের চিফ টেকনোলজি অফিসার (সিটিও) পরাগকে বেছে নেওয়া হয়েছে। নতুন পদের দায়িত্ব পেয়ে ডরসিকে কৃতজ্ঞতা জানিয়েছেন আইআইটি-বম্বের এই প্রাক্তনী।

Advertisement

টুইটারের দায়িত্ব নেওয়ার পর ভারতীয় বংশোদ্ভূত পরাগকে অনেকেই গুগল-কর্তা সুন্দর পিচাই বা মাইক্রোসফটের সিইও সত্য নাদেল্লার মতো ব্যক্তিত্বদের সঙ্গে একসারিতে রাখছেন। ২০১১ সালে টুইটারে কাজ শুরু করেছিলেন স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ের এই পিএইচডি ডিগ্রিধারী। তার পর থেকে পরাগের উত্থান চোখে পড়ার মতো। ২০১৭-তে সিটিও হওয়ার কয়েক বছরের মধ্যেই সংস্থার শীর্ষে উঠে এলেন পরাগ!

আরও পড়ুন

Advertisement