Advertisement
১৯ জুন ২০২৪
Imran Khan

ইমরান খান না ইমরান হাশমি? প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর যৌনালাপের অডিয়ো সামনে আসতেই হইচই

কথোপকথনের সত্যতা নিয়ে কিছু প্রশ্ন উঠেছে। যদিও কয়েক জন পাকিস্তানি সাংবাদিক দাবি করেছেন যে, অডিয়ো ক্লিপে যে কণ্ঠ শোনা যাচ্ছে, তা আদপে ইমরান খানেরই।

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী তথা প্রাক্তন ক্রিকেটার ইমরান খান।

প্রাক্তন পাক প্রধানমন্ত্রী তথা প্রাক্তন ক্রিকেটার ইমরান খান। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
লাহৌর শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১০:৩৮
Share: Save:

আবার বিতর্কের মুখে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী তথা প্রাক্তন পাক ক্রিকেটার ইমরান খান। ভাইরাল হল ইমরানের একটি অডিয়ো ক্লিপ। সেই অডিয়ো ক্লিপে ইমরানকে অন্য এক মহিলার সঙ্গে যৌন উদ্দীপক কথাবার্তা বলতে শোনা গিয়েছে (অডিয়ো ক্লিপের সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)। দুই পর্বের অডিয়ো ক্লিপটি পাকিস্তানি সাংবাদিক সৈয়দ আলি হায়দারি তাঁর ইউটিউব চ্যানেলে পোস্ট করেছেন। যদিও ইমরানের দলের তরফে দাবি করা হয়েছে, এই অডিয়ো ক্লিপটি ভুয়ো এবং ইমরানের ভাবমূর্তি নষ্ট করতে ইচ্ছাকৃত বানানো হয়েছে।

ওই অডিয়ো ক্লিপে ইমরান নামের এক জনকে এক মহিলার সঙ্গে অশালীন ভাষায় কথা বলতে শোনা যাচ্ছে।

এই বছরের শুরুর দিকে ইমরান খানকে ক্ষমতাচ্যূত করে পাক মসনদে এখন জোটের সরকার। আর তার পর থেকেই ইমরানের বিরুদ্ধে একের পর এক অভিযোগ আনা হয়েছে শাহবাজ় শরিফ সরকারের পক্ষ থেকে।

কয়েকটি পাকিস্তানি সংবাদমাধ্যম দাবি করেছে, ফাঁস হওয়া কথোপকথন পাকিস্তানের পিএমও (প্রধানমন্ত্রীর কার্যালয়) থেকে এসেছে।

কথোপকথনের সত্যতা নিয়ে প্রশ্ন উঠলেও কয়েক জন পাকিস্তানি সাংবাদিক দাবি করেছেন যে, অডিয়ো ক্লিপে যে কণ্ঠ শোনা যাচ্ছে, তা আদপে ইমরান খানেরই।

সাংবাদিক হামজা আজ়হার সালাম একটি টুইটে লিখেছেন, ‘‘খান সাহেব তার ব্যক্তিগত জীবনে যা খুশি তাই করতে পারেন, তবে আমি আশা করি তিনি সমগ্র উম্মাহর জন্য নিজেকে এক ধরনের রোল মডেল মুসলিম নেতা হিসাবে উপস্থাপন করা বন্ধ করবেন।’’

একটি ফেসবুক ভিডিয়োতে সাংবাদিক মনসুর আলি খান দাবি করেছেন, ওই অডিয়োতে যে মহিলা কন্ঠ শোনা যাচ্ছে, তাঁকে তিনি চেনেন। যদিও তিনি ওই মহিলার নাম প্রকাশ্যে আনেননি।

পাকিস্তানি সাংবাদিক নায়লা ইনায়াত টুইটারে লেখেন, ‘‘ইমরান খান এই অডিয়ো ক্লিপ ফাঁস হওয়ার পর ইমরান হাশমি হয়ে গিয়েছেন।’’

ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) অডিয়ো ক্লিপটিকে ‘ভুয়ো’ বলে দাবি করেছে। পিটিআই নেতা আরসলান খালিদ বলেছেন, ‘‘ইমরানের রাজনৈতিক প্রতিপক্ষরা ভুয়ো অডিয়ো এবং ভিডিয়ো তৈরির বাইরে কিছু চিন্তা করতে পারে না।’’

এর আগে অক্টোবর মাসেও ইমরানের একটি অডিয়ো ক্লিপ প্রকাশ্যে আসে, যেখানে তাঁকে সরকার বদলে ফেলার পরিকল্পনা করতে শোনা গিয়েছিল (সেই অডিয়ো ক্লিপের সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Imran Khan Phone Sex Audio Clip
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE