Advertisement
০১ মে ২০২৪
imran khan

Imran Khan: ইমরানের সরকার কি পতনের অপেক্ষায়! জোট ছেড়ে বিরোধী শিবিরে প্রধান সঙ্গী দল

পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি একটি টুইট বার্তায় জানান, ‘ইতিমধ্যেই ঐক্যবদ্ধ বিরোধী জোট এবং এমকিউএম নিজেদের মধ্যে চুক্তি করেছে।

ইমরান খান।

ইমরান খান। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
লাহৌর শেষ আপডেট: ৩০ মার্চ ২০২২ ১১:১১
Share: Save:

বিরোধীদের আনা অনাস্থা প্রস্তাব নিয়ে পাক সংসদে ভোটাভুটির আগে বড় ধাক্কা খেলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। ভোটের আগে ইমরানকে ছেড়ে গেলেন তাঁর দলের প্রধান জোটসঙ্গীও। ইমরানের নেতৃত্বাধীন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সরকারের প্রধান জোটসঙ্গী ছিল মুত্তাহিদা কওমি মুভমেন্ট পাকিস্তান (এমকিউএম)। কিন্তু মাঝপথেই ইমরানের হাত ছেড়ে বিরোধী দল পাকিস্তান পিপল্স পার্টির (পিপিপি) সঙ্গে চুক্তি করল এমকিউএম।

পিপিপি চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি একটি টুইট বার্তায় জানান, ‘ইতিমধ্যেই ঐক্যবদ্ধ বিরোধী জোট এবং এমকিউএম নিজেদের মধ্যে একটি চুক্তি করেছে। রাবতা কমিটি এমকিউএম এবং পিপিপি নেতৃত্বাধীন ঐক্যবদ্ধ বিরোধী জোটের মধ্যে চুক্তি অনুমোদন করবে। আমরা বুধবার একটি সাংবাদিক বৈঠকে বিষয়টি নিয়ে বিস্তারিত জানাব। পাকিস্তানকে অভিনন্দন।’

এমকিউএম বিরোধী দলের সঙ্গে হাত মেলানোর পর ঐক্যবদ্ধ বিরোধীদলের পক্ষে সংসদ সদস্যের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৭৭। ইমরানের সমর্থনে আছেন ১৬৪ জন সদস্য। অনাস্থা ভোটে ইমরানকে হারাতে ১৭২ জন সদস্যের ভোটের প্রয়োজন বিরোধীদের। অর্থাৎ, সংখ্যার এই সমীকরণ জারি থাকলে ইমরানের সরকার গদিচ্যুত হবে। পাকিস্তানের ক্ষমতায় কে থাকবে তা নিয়ে বর্তমান পরিস্থিতি যেখানে দাঁড়িয়ে, তাতে শেষ মুহূর্তে নাটকীয় কোনও পট পরিবর্তন না-হলে ইমরানের সরকারের অনাস্থা ভোটে পরাজয় প্রায় নিশ্চিত বলেই মনে করছেন বিশেষজ্ঞেরাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

imran khan Imran Khan Government No confidence vote
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE