Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

India at UN: বিশ্ব জানে জঙ্গিদের মদত দেয় পাকিস্তান, ইমরান সরকারকে রাষ্ট্রপুঞ্জে তোপ ভারতের

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৫ সেপ্টেম্বর ২০২১ ১০:৪৪
সন্ত্রাসবাদ নিয়ে পাকিস্তানকে তুলোধনা ভারতের

সন্ত্রাসবাদ নিয়ে পাকিস্তানকে তুলোধনা ভারতের
ফাইল চিত্র।

সন্ত্রাসবাদ নিয়ে ফের পাকিস্তানকে তুলোধনা করল ভারত। রাষ্ট্রপুঞ্জের বার্ষিক সাধারণ সভায় ভারতের প্রতিনিধি স্নেহা দুবে কড়া ভাষায় ইমরান সরকারের সমালোচনা করেন। কাশ্মীর প্রসঙ্গে পাকিস্তানের নাক গলানো নিয়েও অভিযোগ করেছেন তিনি।
রাষ্ট্রপুঞ্জে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের বক্তৃতার পরেই স্নেহা তাঁর বিরোধিতায় বলেন, ‘‘যে সব জঙ্গি সংগঠনগুলিকে রাষ্ট্রপুঞ্জ নিষিদ্ধ ঘোষণা করেছে তার মধ্যে সব থেকে বেশি সংগঠন পাকিস্তানের মাটি থেকেই নাশকতা চালায়। এই রেকর্ড তাদের দখলেই রয়েছে। ওসামা বিন লাদেনকে তারা আশ্রয় দিয়েছিল। পাক সরকার তাঁকে শহিদের মর্যাদাও দিয়েছে। তাই শান্তির বার্তা পাক প্রধানমন্ত্রীর মুখে মানায় না।’’

জঙ্গি কার্যকলাপ থেকে সবার দৃষ্টি অন্য দিকে সরানোর জন্যই পাকিস্তান বার বার কাশ্মীর প্রসঙ্গ নিয়ে আসে বলেও দাবি করেছেন স্নেহা। তিনি বলেন, ‘‘দুর্ভাগ্যজনক ভাবে বার বার বিশ্বের সামনে ভারত নিয়ে পাকিস্তান মিথ্যে অপবাদ দেওয়ার চেষ্টা করছে। যাতে বিশ্বের নজর অন্য দিকে ঘোরানো যায় এবং তার সুযোগ নিয়ে পাকিস্তানে থাকা জঙ্গিরা বিভিন্ন দেশে নাশকতা চালাতে পারে সেই চেষ্টা করছে তারা। কিন্তু গোটা বিশ্ব জানে সন্ত্রাসবাদে মদত দেয় পাকিস্তান।’’

Advertisement

পাক অধিকৃত কাশ্মীর নিয়ে ফের রাষ্ট্রপুঞ্জে সোচ্চার হয়েছে ভারত। নয়াদিল্লির দাবি, জম্মু-কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। পাকিস্তান অনেক বছর ধরে কিছু এলাকা বেআইনিভাবে নিজেদের দখলে রেখেছে। সেই এলাকা ছেড়ে পাকিস্তানকে চলে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছে ভারত।

শনিবার রাষ্ট্রপুঞ্জে বক্তৃতা দেবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। করোনা অতিমারির বিরুদ্ধে লড়াইয়ে ভারতের ভূমিকা ও তার পাশাপাশি সন্ত্রাসবাদ প্রসঙ্গে ভারতের অবস্থান নিয়ে আলোচনা করার কথা তাঁর।

আরও পড়ুন

Advertisement