Advertisement
০৬ মে ২০২৪
Indian Army

ভূকম্প বিধ্বস্ত তুরস্কে যেতে হয়েছে উদ্ধারকাজে, বাড়ি থেকে সুখবর পেলেন ভারতীয় সেনাকর্মী

তুরস্ক এবং সিরিয়ায় সেনাবাহিনীর ৯৯ জনের একটি উদ্ধারকারী দল পাঠিয়েছে ভারত। সেই দলে রয়েছেন উত্তরপ্রদেশের হাপুরের বাসিন্দা রাহুল।

Indian Army man flew to Turkey to help with rescue operation, his wife gave birth to son dgtl

বাঁ দিকে, চলছে তুরস্কে উদ্ধারকাজ। ডান দিকে মোবাইলে ছেলের মুখ দেখছেন রাহুল। ছবি: রয়টার্স এবং সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ০২:৩৯
Share: Save:

ভূমিকম্প বিধ্বস্ত তুরস্কে উদ্ধারকাজে ডাক পড়েছিল ভারতীয় সেনাকর্মী রাহুল চৌধরীর। অন্তঃসত্ত্বা স্ত্রীকে বাড়িতে রেখে গিয়েছিলেন। তুরস্কে পৌঁছে সুখবর পেলেন তিনি। বাবা হয়েছেন রাহুল। তাঁর স্ত্রী পুত্র সন্তানের জন্ম দিয়েছেন।

তুরস্ক এবং সিরিয়ায় সেনাবাহিনীর ৯৯ জনের একটি উদ্ধারকারী দল পাঠিয়েছে ভারত। সেই দলে রয়েছেন উত্তরপ্রদেশের হাপুরের বাসিন্দা রাহুল। যখন তাঁর কাছে উদ্ধারকাজে যাওয়ার ডাক আসে, তখন তিনি বাড়িতে তাঁর আট মাসের সন্তানসম্ভবা স্ত্রীর পাশে। ৮ ফেব্রুয়ারি সন্তান প্রসবের তারিখ ছিল রাহুলের স্ত্রীর। সংবাদমাধ্যমকে ইন্ডিয়া টুডে-কে রাহুল বলেন, “এই পরিস্থিতিতে কী করবেন বুঝতে না পেরে নিজের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে পুরো বিষয়টি বলেন। কর্তৃপক্ষ তাঁকে নিজের স্ত্রীর সঙ্গে কথা বলার পরামর্শ দেন।’’ রাহুলের স্ত্রী তাঁকে আশ্বস্ত করে বলেন, “দেশসেবাই প্রথম ধর্ম।”

তুরস্কগামী বিমানে উঠতে উঠতে রাহুল খবর পান তাঁর স্ত্রীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তুরস্কে পৌঁছেই রাহুল তিনি জানতে পারেন, পুত্র সন্তান হয়েছে। সকলেই তাঁকে শুভেচ্ছা জানান। রাহুলের বন্ধু এবং সহকর্মীরা চান নবজাতকের নাম যেন ‘তুর্কী চৌধরী’ রাখা হয়।

কয়েক দিন আগে অন্য এক সেনাকর্মীর সঙ্গেও ঘটেছিল ঠিক একই রকম ঘটনা। উত্তরপ্রদেশের গোরক্ষপুরের বাসিন্দা কমলেশকুমার চৌহান তুরস্কে পৌঁছে জানতে পারেন যে তিনি পুত্র সন্তানের বাবা হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE