Advertisement
০২ ফেব্রুয়ারি ২০২৩
India

Indian Diplomat: প্যালেস্তাইনে ভারতীয় কূটনীতিকের মৃত্যু , কারণ অজানা, শোক প্রকাশ দিল্লি ও রামাল্লার

প্যালেস্তাইন সরকার এই ঘটনার অনুসন্ধানের নির্দেশ দিয়েছে। একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই ঘটনায় তারা ‘বিস্মিত’ ও ‘স্তম্ভিত’।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

রামাল্লা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২২ ১৩:১৩
Share: Save:

প্যালেস্তাইনে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত মুকুল আর্য-র মৃত্যু হয়েছে। তবে মৃত্যুর কারণ এখনও অজানা। বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর রবিবার মুকুলের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন। তরুণ কূটনীতিক মুকুল গত বছর রামাল্লা শহরে ভারতীয় রাষ্ট্রদূত হিসেবে কার্যভার গ্রহণ করেন।

Advertisement

জয়শঙ্কর তাঁর শোাকবার্তায় বলেন, ‘‘রামাল্লায় ভারতীয় প্রতিনিধির মৃত্যুতে গভীর ভাবে মর্মাহত। তিনি বুদ্ধিদীপ্ত সপ্রতিভ একজন আধিকারিক ছিলেন। আরও অনেক কাজ করার অবকাশ তাঁর সামনে ছিল। আমি তাঁর পরিবারের প্রতি গভীর শোক জ্ঞাপন করছি।’’

প্যালেস্তাইনের তরফ থেকেও এই ঘটনায় বিস্ময় প্রকাশ করা হয়েছে।এই খবর পাওয়ার সঙ্গে সঙ্গে প্যালেস্তাইনের প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রীর তরফে প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়। প্যালেস্তাইন সরকার এই ঘটনার অনুসন্ধানের নির্দেশ দিয়েছে। একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই ঘটনায় তারা ‘বিস্মিত’ ও ‘স্তম্ভিত’।

Advertisement

মুকুল আর্য ২০০৮ ক্যাডারের ইন্ডিয়ান ফরেন সার্ভিসের আধিকারিক। কর্মদক্ষ তরুণ কূটনীতিক হিসেবে তিনি নজর কেড়েছিলেন। প্যালেস্তাইনের আগে তিনি আফগানিস্তানে এবং রাশিয়ায় ভারতীয় দূতাবাসে সুনামের সঙ্গে কাজ করে এসেছেন। প্যারিসে রাষ্ট্রপুঞ্জের স্থায়ী প্রতিনিধি দলেও ছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.