Advertisement
১৪ এপ্রিল ২০২৪
Indian Death in the US

আমেরিকায় আরও এক ভারতীয়ের মৃত্যু, গুলি করে খুন করা হল শিখ যুবককে

আমেরিকায় একটি কীর্তনের দলের সঙ্গে ছিলেন উত্তরপ্রদেশের যুবক রাজ সিংহ। তাঁকে গুরুদ্বারের সামনে গুলি করে খুন করা হয় বলে অভিযোগ।

আমেরিকায় মৃত উত্তরপ্রদেশের যুবক রাজ সিংহ।

আমেরিকায় মৃত উত্তরপ্রদেশের যুবক রাজ সিংহ। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০১ মার্চ ২০২৪ ১৬:০৭
Share: Save:

আরও এক ভারতীয়ের মৃত্যু হয়েছে আমেরিকায়। গত ২৩ ফেব্রুয়ারি গুলি করে খুন করা হয়েছে শিখ যুবককে। তাঁর নাম রাজ সিংহ। উত্তরপ্রদেশের বিজনোর জেলার বাসিন্দা ছিলেন তিনি। আমেরিকায় এক কীর্তনের দলের সঙ্গে ঘুরছিলেন। আলবামা প্রদেশে একটি গুরুদ্বারের সামনে তাঁকে গুলি করা হয় বলে অভিযোগ।

যুবকের পরিবারের তরফে জানানো হয়েছে, গত দেড় বছর ধরে আমেরিকার ওই কীর্তনের দলের সঙ্গে ছিলেন তিনি। আলবামার গুরুদ্বারে কীর্তনে অংশ নিতে গিয়েছিলেন। সেই সময়ে তাঁর উপর হামলা হয়। অভিযোগ, কীর্তনের পর গুরুদ্বারের বাইরে দাঁড়িয়ে ছিলেন রাজ। অজ্ঞাতপরিচয় কয়েক জন দুষ্কৃতী তাঁকে গুলি করেন।

আমেরিকার পুলিশ ঘটনার তদন্ত করে দেখছে। যুবকের দেহ দেশে ফেরানোর আর্জি জানিয়েছেন পরিবারের সদস্যেরা।

গত কয়েক সপ্তাহ ধরে আমেরিকা থেকে একের পর এক ভারতীয় কিংবা ভারতীয় বংশোদ্ভূতের অস্বাভাবিক মৃত্যুর খবর আসছে। অধিকাংশ ক্ষেত্রেই রয়েছে খুন বা চক্রান্তের অভিযোগ। গত জানুয়ারিতে ভারতীয় বংশোদ্ভূত এক ছাত্রের দেহ উদ্ধার করা হয়েছিল ইলিনয় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে। সম্প্রতি জানা গিয়েছে, রাতে তাঁকে নাইট ক্লাবে ঢুকতে বাধা দেওয়া হয়। অতিরিক্ত ঠান্ডার কারণে তাঁর মৃত্যু হয়। গত ফেব্রুয়ারিতে ক্যালিফর্নিয়ার একটি ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয় কেরলের দম্পতি এবং তাঁদের যমজ শিশুর দেহ। তারও আগে ওয়াশিংটনের রেস্তরাঁয় বচসার সময় খুন হন ভারতীয় বংশোদ্ভূত বিবেক চান্দের তানেজা। ধারাবাহিক এই মৃত্যু সংবাদের মাঝে নতুন সংযোজন উত্তরপ্রদেশের রাজ সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US Indians in US Deaths
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE