Advertisement
২৮ মে ২০২৪
Indian Death in the US

খাটের উপর নিথর দুই শিশু, পাশেই গুলিবিদ্ধ বাবা-মা! ক্যালিফর্নিয়ায় মৃত্যু কেরলের দম্পতির

কেরলের ওই দম্পতি গত নয় বছর ধরে আমেরিকায়। দু’জনেই তথ্যপ্রযুক্তি সংস্থায় কর্মরত ছিলেন। চার বছর আগে তাঁদের যমজ সন্তান জন্মায়। মঙ্গলবার ফ্ল্যাট থেকে চার জনেরই দেহ উদ্ধার করা হয়েছে।

আমেরিকায় মৃত কেরলের দম্পতি এবং তাঁদের দুই সন্তান।

আমেরিকায় মৃত কেরলের দম্পতি এবং তাঁদের দুই সন্তান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:১৪
Share: Save:

ক্যালিফর্নিয়ায় কেরলের দম্পতির রহস্যমৃত্যু। ফ্ল্যাট থেকে তাঁদের গুলিবিদ্ধ দেহ উদ্ধার করা হয়েছে। তাঁদের যমজ সন্তানেরও মৃত্যু হয়েছে একই ফ্ল্যাটে। বাবা-মায়ের পাশেই খাটের উপর থেকে উদ্ধার করা হয়েছে দুই শিশুর নিথর দেহ। পুলিশের অনুমান, তাঁদের খুন করে আত্মঘাতী হয়েছেন ওই দম্পতি।

ক্যালিফর্নিয়ার স্যান মাটেও শহরে থাকতেন কেরলের বাসিন্দা আনন্দ সুজিত হেনরি (৪২), তাঁর স্ত্রী অ্যালিস বেনজ়িগর (৪০)। তাঁদের যমজ দুই শিশুপুত্র ছিল, যাদের বয়স ৪ বছর। মঙ্গলবার ফ্ল্যাটে তল্লাশি চালাতে গিয়ে ওই চার জনের দেহ উদ্ধার করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, পরিবারটিকে বেশ কিছু দিন ধরে দেখা যাচ্ছিল না। তাঁদের ফ্ল্যাট থেকেও কোনও সাড়া পাওয়া যাচ্ছিল না। মঙ্গলবার তাই খোঁজ নিতে গিয়েছিলেন পুলিশের কয়েক জন আধিকারিক। গিয়ে দেখা যায়, ফ্ল্যাটের দরজা ভিতর থেকে বন্ধ। দরজায় ধাক্কাধাক্কি বা জোর করে দরজা খোলার চেষ্টার কোনও চিহ্ন ছিল না। পাশে একটি জানলা খোলা ছিল। সেখান থেকে পুলিশের লোকজন ভিতরে ঢোকেন।

ফ্ল্যাটের শৌচাগারে দম্পতির গুলিবিদ্ধ রক্তাক্ত দেহ পড়ে থাকতে দেখা যায়। তার পাশের ঘরেই খাটের উপর ছিল দুই শিশুর দেহ। শিশু দু’টির শরীরে কোনও আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। পুলিশের অনুমান, তাঁদের বিষ খাইয়ে বা শ্বাসরুদ্ধ করে খুন করা হয়ে থাকতে পারে।

কোর্টের নথিপত্র ঘেঁটে দেখা গিয়েছে, আনন্দ ২০১৬ সালে বিবাহবিচ্ছেদের আবেদন জানিয়েছিলেন। কিন্তু সেই প্রক্রিয়া সম্পূর্ণ হয়নি। ওই ফ্ল্যাট থেকে এর আগে বেশ কয়েক বার ফোন করে পুলিশকে ডাকাও হয়েছিল। অর্থাৎ, যুগলের দাম্পত্য জীবনে অশান্তি ছিল বলে মনে করা হচ্ছে। তাঁদের কাছ থেকে কোনও সুইসাইড নোট পাওয়া যায়নি। আনন্দ এবং তাঁর স্ত্রী দু’জনেই তথ্যপ্রযুক্তি সংস্থায় কর্মরত ছিলেন। গত নয় বছর ধরে তাঁরা আমেরিকায় থাকছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

US Indians in US Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE