Advertisement
০১ মে ২০২৪
Australia News

পাহাড়ে ট্রেকিংয়ের সময়ে পা পিছলে ঝর্নায়! ভারতীয় বংশোদ্ভূত চিকিৎসকের মৃত্যু হল অস্ট্রেলিয়ায়

মৃত তরুণীর নাম উজ্জ্বলা ভেমুরু। তিনি অস্ট্রেলিয়ার নাগরিক হলেও তাঁর শিকড় জড়িয়ে রয়েছে ভারতের সঙ্গে। তরুণীর বাবা, মা অন্ধ্রপ্রদেশের কৃষ্ণা জেলার বাসিন্দা ছিলেন।

অস্ট্রেলিয়ায় মৃত ভারতীয় বংশোদ্ভূত তরুণী।

অস্ট্রেলিয়ায় মৃত ভারতীয় বংশোদ্ভূত তরুণী। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০২৪ ১৪:২৩
Share: Save:

পাহাড়ে ট্রেকিং করতে গিয়েছিলেন। সেই আনন্দই কাল হয়ে এল। পা পিছলে ঝর্নার জলে পড়ে গেলেন তরুণী চিকিৎসক। ঘটনাস্থলেই মৃত্যু হল তাঁর। অস্ট্রেলিয়ার দক্ষিণ পূর্ব কুইন্সল্যান্ডে সম্প্রতি এই ঘটনা ঘটেছে। জানা গিয়েছে, ওই তরুণী ভারতীয় বংশোদ্ভূত ছিলেন।

মৃত তরুণীর নাম উজ্জ্বলা ভেমুরু (২৩)। তিনি অস্ট্রেলিয়ার নাগরিক। তবে তাঁর শিকড় জড়িয়ে আছে ভারতের সঙ্গে। তাঁর বাবা, মা অন্ধ্রপ্রদেশের কৃষ্ণা জেলার বাসিন্দা ছিলেন। যদিও অনেক বছর আগেই তাঁরা অস্ট্রেলিয়ায় চলে গিয়েছিলেন। উজ্জ্বলা বরাবরই ভারতের সঙ্গে যোগাযোগ রাখতেন। ভারতে মাঝে মাঝেই আসতেন অস্ট্রেলিয়ার এই তরুণী চিকিৎসক।

অস্ট্রেলিয়ার গোল্ড কোস্টের বন্ড বিশ্ববিদ্যালয় থেকে উজ্জ্বলা এমবিবিএস সম্পূর্ণ করেন। রয়্যাল ব্রিসবেন ওমেনস হাসপাতালে চাকরিও করতেন।

জানা গিয়েছে, কিছু দিন আগে কুইন্সল্যান্ডের ল্যামিংটন জাতীয় উদ্যানে ঘুরতে গিয়েছিলেন উজ্জ্বলা। সেখানে রয়েছে ইয়ানবাকুচি ঝর্না। পাহাড়ে ঘোরার সময়েই অসাবধানতাবশত উজ্জ্বলার পা পিছলে যায়। তিনি ঝর্নার মাঝে পড়ে যান। অন্তত ২০ মিটার উঁচু থেকে পড়ে গিয়েছিলেন তরুণী। পরে তাঁর দেহ উদ্ধার করা হয় জল থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australia Death News Waterfall
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE