Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Indian Student Found Dead

লন্ডনের টেমস নদী থেকে ভারতীয় ছাত্রের দেহ উদ্ধার, নিখোঁজ ছিলেন নভেম্বর থেকে

লন্ডন পুলিশ জানিয়েছে, গত সেপ্টেম্বরে উচ্চশিক্ষার জন্য ব্রিটেনে এসেছিলেন তিনি। ১৭ নভেম্বর তাঁর এক আত্মীয় নিখোঁজ ডায়েরি করেন। ২১ নভেম্বর টেমস থেকে মিতকুমারের দেহ উদ্ধার হয়।

মিতকুমার পটেল। ছবি: সংগৃহীত।

মিতকুমার পটেল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
লন্ডন শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ ১০:৫৫
Share: Save:

লন্ডনের টেমস নদী থেকে এক ভারতীয় ছাত্রের দেহ উদ্ধার ঘিরে রহস্য বাড়ছে। খুন না কি আত্মহত্যা তা স্পষ্ট নয়। মৃত ছাত্রের নাম মিতকুমার পটেল (২৩)।

লন্ডন পুলিশ জানিয়েছে, গত সেপ্টেম্বরে উচ্চশিক্ষার জন্য ব্রিটেনে এসেছিলেন তিনি। ১৭ নভেম্বর তাঁর এক আত্মীয় নিখোঁজ ডায়েরি করেন। ২১ নভেম্বর টেমস থেকে মিতকুমারের দেহ উদ্ধার হয়। পুলিশ আরও জানিয়েছে, নদীতে ওই ভারতীয় ছাত্রের দেহ ভেসে থাকতে দেখেন এক পথচারী। তিনিই পুলিশ খবর দেন। পূর্ব লন্ডনের ক্যানারি হোয়ার্ফ এলাকায় নদী থেকে মিতকুমারের দেহ উদ্ধার করে পুলিশ।

ইভনিং স্ট্যান্ডার্ড-এর প্রতিবেদন অনুযায়ী, ২০ নভেম্বর শেফিল্ডে চলে যাওয়ার কথা ছিল মিতকুমারের। সেখানে শেফিল্ড হলম বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সুযোগও পেয়েছিলেন তিনি। পাশাপাশি অ্যামাজ়ন সংস্থায় পার্টটাইম চাকরি করার কথাও ছিল তাঁর। মিতকুমারের আত্মীয় পার্থ পটেল জানিয়েছেন, প্রতি দিনই মিতকুমার হাঁটতে বেরোতেন। কিন্তু ১৭ নভেম্বর হাঁটতে বেরোলেও অনেক সময় পেরিয়ে যাওয়ার পর মিতকুমার না ফেরায় পুলিশ নিখোঁজ ডায়েরি করা হয়। পার্থের দাবি, হাঁটতে বেরোলে ঘরের চাবি নিয়ে বেরোতেন মিত। কিন্তু সেই সে দিন চাবি না নিয়েই বেরিয়ে গিয়েছিলেন।

মিতের মৃত্যু ঘিরে রহস্য ঘনীভূত হচ্ছে। ওই দিন বাড়ি থেকে বেরিয়ে কোথায় কোথায় গিয়েছিলেন মিত, তা খতিয়ে দেখছে পুলিশ। অস্বাভাবিক মৃত্যুর একটি মামলা রুজু করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE