Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
Indonesia

সুইমিং পুলে নামলে অন্তঃসত্ত্বা হতে পারেন! মহিলাদের সতর্ক করে বিপাকে ইন্দোনেশীয় অফিসার

কারণ, ইন্দোনেশিয়ার এক কর্তাস্থানীয় ব্যক্তি এ বার বললেন, সুইমিং পুলের জল থেকে অন্তঃসত্ত্বা হতে পারেন মহিলারা!

সুইমিং পুলের প্রতীকী ছবি। শাটারস্টক।

সুইমিং পুলের প্রতীকী ছবি। শাটারস্টক।

সংবাদ সংস্থা
জাকার্তা শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২০ ১৪:১৪
Share: Save:

দেশি গরুর কুঁজের মধ্যে স্বর্ণনাড়ি থাকে। সূর্যের আলো পড়লে, সেখান থেকে সোনা তৈরি হয়। এমনই ব্যাখ্যা দিয়ে কিছু দিন আগে বলা হয়েছিল, গরুর দুধে সোনার ভাগ থাকে। তাই দুধের রং হলুদ হয়! তারও আগে বলা হয়েছিল, ময়ূর আজীবন ব্রহ্মচারী থাকে। অশ্রুতেই ময়ূরীর সঙ্গে তার মিলন ঘটে। তাতেই তার সন্তান হয়! এমন লোক বোধহয় এ দেশেই নয়, নানা দেশেই থাকে! কারণ, ইন্দোনেশিয়ার এক কর্তাস্থানীয় ব্যক্তি এ বার বললেন, সুইমিং পুলের জল থেকে অন্তঃসত্ত্বা হতে পারেন মহিলারা!

Advertisement

হাস্যকর এই মন্তব্য করে শেষমেশ ক্ষমাও চেয়েছেন ইন্দোনেশিয়ার শিশু সুরক্ষা কমিশনের এক মহিলা আধিকারিক সিত্তি হিকমায়াত্তি। জানিয়েছেন, এ ভাবনাটা একান্তই তাঁর ব্যক্তিগত। সম্প্রতি ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যমে একটি সাক্ষাৎকার দেন সিত্তি। সেখানে তিনি বলেন, ‘‘সুইমিং পুলে পুরুষ-মহিলারা একসঙ্গে নামেন। মহিলাদের সঙ্গে জলে থাকা অবস্থায় শারীরিক উত্তেজনার ফলে কোনও কোনও পুরুষের বীর্যপাত হয়। সেই বীর্ষ খুব শক্তিশালী হলে কোনও মহিলাকে তা অন্তঃসত্ত্বাও করে দিতে পারে।’’

এই সাক্ষাৎকার প্রকাশিত হতেই হইচই পড়ে যায় সে দেশের বিভিন্ন মহলে। ইন্দোনেশিয়ার চিকিৎসক মহল নড়েচড়ে বসে। তারা সঙ্গে সঙ্গে জানিয়ে দেয়, ওই মহিলা আধিকারিকের দাবি সম্পূর্ণ ভিত্তিহীন। একটি ব্রিটিশ দৈনিকেও বিষয়টি প্রকাশিত হয়। সেই প্রতিবেদনেও ব্রিটেনের চিকিৎসকদের সংগঠন জানিয়েছে, এ ভাবে কোনও মহিলার অন্তঃসত্ত্বা হওয়া অসম্ভব। সিত্তির সমালোচনায় সরব হয়ে ওঠে নেটাগরিকরাও।

আরও পড়ুন: জীবনে মদ্যপান করেননি, অথচ মূত্র দিয়ে বেরচ্ছে শুধুই অ্যালকোহল!

Advertisement

বিভিন্ন মহলে সমালোচনার মুখে পড়ে শেষমেশ ক্ষমা চেয়ে নেন সিত্তি। তিনি জানিয়েছেন, নিজের ভাবনার কথা বলেছিলেন ওই সাক্ষাৎকারে। মন্তব্য একান্তই ব্যক্তিগত। শিশু সুরক্ষা কমিশনের আধিকারিক হিসাবে তিনি ওই মন্তব্য করেননি বলেও জানিয়েছেন সিত্তি।

আরও পড়ুন: ‘আমার সোনা ছেলে’, সারমেয়র প্রতি পঞ্জাবি মায়ের আদরে মজল নেটদুনিয়া

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.