Advertisement
২৩ এপ্রিল ২০২৪
gaza

Gaza: গাজায় হামলা ইজরায়েল সেনার, টুইটারে স্বীকার, নিহত আট

গাজায় হামলা ইজরায়েলের। নিহত এক শিশু-সহ আট জন। টুইটারে হামলার কথা স্বীকার করেছে ইজরায়েলি সেনা।

গাজায় হামলা ইজরায়েলের, নিহত আট।

গাজায় হামলা ইজরায়েলের, নিহত আট। — ছবি রয়টার্স থেকে।

সংবাদ সংস্খা
গাজা সিটি শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২২ ২১:৫১
Share: Save:

শুক্রবার গাজায় বিমান হামলা চালাল ইজরায়েল। নিহত হযেছেন আট জন। মৃতদের মধ্যে রয়েছে পাঁচ বছরের একটি শিশু। আহত অন্তত ৪০ জন। জানিয়েছে প্যালেস্তাইনের স্বাস্থ্য মন্ত্রক।

হামলার কথা টুইটারে স্বীকার করেছে ইজরায়েলের সেনা। জানিয়েছে, প্যালিস্তিনীয় ইসলামিক জিহাদ গোষ্ঠী হামাসের মোকাবিলায় এই পদক্ষেপ। প্রসঙ্গত, চলতি সপ্তাহেই গাজায় গ্রেফতার হয়েছে এক জঙ্গি নেতা। তার পর থেকেই আটঘাট বাঁধছিল ইজরায়েল। চার দিন আগেই গাজার যাওয়ার দু’টি ক্রসিং বন্ধ করে দিয়েছে তারা। গাজা সীমান্ত লাগোয়া নাগরিকদের যাতায়াত করা নিয়ে হুঁশিারিও দিয়েছে ইজরায়েলি সরকার।

হামাস অধিকৃত গাজায় বসবাস করেন প্রায় ২০ লক্ষ প্যালেস্তিনীয়। স্থানীয়রা জানিয়েছেন, সেন্ট্রাল রিমালের একটি আবাসনে বিমান থেকে বোমা ফেলতে দেখেছেন তাঁরা। শহরের আরও অনেক জায়গাতেই হামলা চালিয়েছে ইজরায়েলি সেনা।

প্রায় ১৫ বছর আগে প্রতিদ্বন্দ্বী প্যালেস্তিনীয় গোষ্ঠীর থেকে গাজার দখল ছিনিয়ে নিয়েছে হামাস। সেই থেকে এই জঙ্গি গোষ্ঠীর সঙ্গে চার বার যুদ্ধে জড়িয়েছে ইজরায়েল। মারা গিয়েছেন হাজার হাজার মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

gaza Gaza Strip israel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE